বাসস ক্রীড়া-৯ : প্রথম ম্যাচেই খেলতে পারেন সালাহ

247

বাসস ক্রীড়া-৯
ফুটবল-সালাহ
প্রথম ম্যাচেই খেলতে পারেন সালাহ
মিশর, ৯ জুন, ২০১৮ (বাসস/এএফপি) : আসন্ন ফুটবল বিশ্বকাপে মিশরের প্রথম ম্যাচেই মো. সালাহ খেলতে পারেন বলে জানালেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের বোর্ড সদস্য খালিদ লতিফ। তিনি বলেন, ‘আমি মনে করি প্রথম ম্যাচের শুরুর লাইন আপে সে থাকবে না। তবে ম্যাচের যেকোন সময় সে নামতে পারে। কারন সে দ্রুত সুস্থ হয়ে উঠছে। মিশরের সর্বশেষ অনুশীলনে থাকছেন সালাহ।’
গত ২৬ মে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের আঘাতে ইনজুরিতে পড়েন সালাহ। এরপর বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার পর চিকিৎসকরা জানান, ‘ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।’ এমন অবস্থায় সালাহকে রেখেই বিশ্বকাপের দল ঘোষনা করে মিশর।
তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সালাহ। রাশিয়া উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে কায়রো স্টেডিয়ামে দলের সাথে অনুশীলন করবেন সালাহ। তাই মিশরের প্রথম ম্যাচে কিছুক্ষনের জন্য হলেও সালাহকে মাঠে পাবার আশা করছে টিম ম্যানেজমেন্ট।
২৮ বছর পর এবারের বিশ্বকাপে খেলার সুযোগ পায় মিশর। ১৯৩৪ সালে প্রথম এবং ১৯৯০ সালে দ্বিতীয় ও শেষবারের মত বিশ্বকাপে অংশ নেয় তারা। ২১তম বিশ্বকাপে ‘এ’ গ্রুপে রয়েছে তারা। গ্রুপে তাদের প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া, সৌদি আরব ও উরুগুয়ে।
১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মিশর। বিশ্বকাপের জন্য দু’টি প্রীতি ম্যাচের মধ্যে একটিতে ড্র ও অন্যটিতে বেলজিয়ামের কাছে ৩-০ গোলে হারে মিশর।
বাসস/এএফপি/এএমটি/১৮২০/স্বব