বাসস দেশ-২১ : শিশু অধিকার সুরক্ষার আহ্বান

119

বাসস দেশ-২১
শিশুÑদৃষ্টি প্রতিবন্ধী
শিশু অধিকার সুরক্ষার আহ্বান
ঢাকা, ১৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : রাজধানীতে এক সংবাদ সম্মেলনে দৃষ্টি প্রতিবন্ধী শিশুসহ শিশুশ্রম রোধ এবং শিশু অধিকার সুরক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বক্তারা।
আজ রাজধানীর গুলশানে স্থানীয় একটি হোটেলে ‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট ’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।
১৯ এপ্রিল শুক্রবার কৃষিবিদ ইনিস্টিটিউট (কেআইবি) অডিটোরিয়ামে চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস এর উদ্যোগে এই কনসার্ট অনুষ্ঠিত হবে।
বক্তারা বলেন, দেশের প্রায় ১০ ভাগ মানুষ দৃষ্টি প্রতিবন্ধি। তাদের অন্ধত্ব দূরীকরণের পাশাপাশি তাদের সুরক্ষার জন্যও কাজ করতে হবে। অন্যদিকে যেসব শিশু সুবিধা ও সুরক্ষাবঞ্চিত তাদের ভাতা,চিকিৎসা ও কর্মসংস্থান নিশ্চিতে কাজ করে যেতে হবে।
শিশুশ্রম রোধ,শিশু অধিকার সুরক্ষা ও অন্ধত্ব নিবারণের লক্ষে ডিসট্রেডস চিলড্রেন এন্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) ও রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি) যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।
এতে উপস্থিত ছিলেন, কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন, শিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল, ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ, ডিসিআই’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. এহসান হক ও এর কর্মকর্তা রুবেল নাসের, ট্রপিক্যাল ডেইজি হোটেলের এমডি মাসুদুর খান প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এসএস/১৮১০/-এমএসআই