বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক আরো বলিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ অবস্থায় রয়েছে

443

ঢাকা, ১৩ মার্চ ২০১৮ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দীর্ঘদিনের সম্পর্ক বর্তমান সরকারের সময় আরো বলিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ অবস্থায় রয়েছে। সরকার এই দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে চায়।
বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচ এম আল-মুতাইরি আজ মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসলে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ থেকে বিপুলসংখ্যক মুসল্লিকে প্রতিবছর পবিত্র হজ¦ এবং ওমরাহ্ হজ¦ পালনের সুযোগদানের জন্য স্বাস্থ্যমন্ত্রী সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
বিশ^ব্যাপী মুসলিম উম্মাহর মধ্যে ভ্রাতৃত্ব ও জাতির সমৃদ্ধি বৃদ্ধিতে সৌদি রাজপরিবারের অবদানও এ সময় তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
সাক্ষাৎকালে সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের সাম্প্রতিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে আগামীতেও দ্বিপাক্ষিক সহযোগিতা অব্যাহত রাখার আশ^াস প্রদান করেন।
তিনি আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সৌদি আরবের জাতীয় দিবস উপলক্ষে সৌদি দূতাবাসের আয়োজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান।
এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানসহ মন্ত্রণালয় ও সৌদি দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এর আগে আগামী ২২ মার্চ অনুষ্ঠেয় এলডিসি মর্যাদা থেকে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্য উদযাপনের প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন।