বাজিস-৫ : লক্ষ্মীপুরে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

228

বাজিস-৫
লক্ষ্মীপুর-সভা
লক্ষ্মীপুরে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
লক্ষ্মীপুর, ১৬ এপ্রিল, ২০১৯ (বাসস) : লক্ষ্মীপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। এসময় মাদক, বাল্যবিয়ে, যানবাহনে চাঁদাবাজি ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ পরিকল্পিতভাবে প্রতিরোধে আলোচনা করা হয়।
সভার সিদ্ধান্তানুযায়ী, জেলার সকল উপজেলা প্রশাসন বাল্য বিয়ে প্রতিরোধে প্রত্যেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও মসজিদ কমিটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করতে হবে। বখাটেরা স্কুল-কলেজ ও মাদ্রাসার আশেপাশে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের উত্যক্ত করে কিনা সেই বিষয়ে কঠোরভাবে নজর রাখতে হবে। মাদকের বিরুদ্ধে নিয়মিত টাস্ক ফোর্স অভিযান পরিচালনা ও শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক সভা-সেমিনার করতে হবে। এছাড়াও জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়ম ও যানবাহনে চাঁদাবাজি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়।
তাছাড়া সভায় রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল হক বলেন, শুধুমাত্র অর্থের অভাবে যদি কোনো ছাত্রীর পড়ালেখা বন্ধ করে দিয়ে বিয়ের ব্যবস্থা করা হয়, তাহলে ওই ছাত্রীর পড়ালেখার সকল ব্যয় বহন করবে উপজেলা প্রশাসন। গ্রামীণ পর্যায়ে বাল্য বিয়ে প্রতিরোধে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল কবির, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায়, রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসীম উদ্দিন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটোয়ারী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মিজানুর রহমান প্রমুখ।
বাসস/সংবাদদাতা/কেইউ/১৪০৭/নূসী