বাসস ক্রীড়া-১৩ : জাতীয় রেকর্ড সৃষ্টির মাধ্যমে আন্তঃবাহিনী এ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু

326

বাসস ক্রীড়া-১৩
অ্যাথলেটিক্স-নৌবাহিনী
জাতীয় রেকর্ড সৃষ্টির মাধ্যমে আন্তঃবাহিনী এ্যাথলেটিক্স প্রতিযোগিতা শুরু
ঢাকা, ১৫ এপ্রিল ২০১৯ (বাসস) : হাইজাম্পে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টির মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনী ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের তত্ত্বাবধানে ও বানৌজা হাজী মহসীন এর সার্বিক ব্যবস্থাপনায় ‘আন্তঃবাহিনী এ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০১৯’ আজ শুরু হয়েছে। আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
বাংলাদেশ নৌবাহিনীর সদস্য লিডিং পেট্রোলম্যান ২.১২ মিটার উচ্চতা অতিক্রম করে আজ আন্তঃবাহিনী এ্যাথলেটিক্স প্রতিযোগিতায় নতুন জাতীয় রেকর্ড গড়েন। এই ইভেন্টে পূর্বের জাতীয় রেকর্ড ছিল ২.১১ মিটার।
আর্মি স্টেডিয়ামে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকাস্থ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু-এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মোঃ সাঈদ হোসেন, বিএসপি, জিইউপি, এনডিসি, পিএসসি। এ সময় সশস্ত্র বাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক সামরিক ও বেসামরিক সদস্য উপস্থিত ছিলেন।
উদ্বোধনী দিনে মোট ছয়টি ইভেন্ট ১১০ মিটার হার্ডল, ১৫০০ মিটার দ্ৗেড়, শট পুট, ১০০ মিটার স্প্রিন্ট, ৩০০০ মিটার ষ্টিপল চেজ ও হাই জাম্প অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ সেনাবাহিনী ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পদক নিয়ে শীর্ষে রয়েছে। বাংলাদেশ নৌবাহিনী ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক ২য় অবস্থানে এবং বাংলাদেশ বিমান বাহিনী একটি টি ব্রোঞ্জ পদক অর্জন করেছে। আগামী ১৮ এপ্রিল শেষ হবে চার দিন ব্যপি এ প্রতিযোগিতা।
বাসস/আইএসপিআর/এমএইচসি/১৯৫৫/মোজা/স্বব