বাসস ক্রীড়া-৯ : কাফ ইনজুরির কারণে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ম্যানুয়েল নয়্যার

78

বাসস ক্রীড়া-৯
ফুটবল-জার্মানি-বায়ার্ন-নায়ার
কাফ ইনজুরির কারণে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ম্যানুয়েল নয়্যার
বার্লিন, ১৫ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি) : কাফ ইনজুরির কারণে অন্তত দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে বায়ার্ন মিউনিখেরর অধিনায়ক ও জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকে। যার ফলে ক্লাবটির শিরোপা অভিযানও বাঁধা গ্রস্ত হতে পারে।
গতকাল রোববার ফরচুনা ডাসেলডর্ফের বিপক্ষে ম্যাচে ইনজুরির কবলে পড়েন নায়ার। ফলে ৩৩ বছর বয়সী এই তারকাকে অন্তত: ১৪ দিনের জন্য মাঠের বাইরে কাটাতে হবে বলে নিশ্চিত করেছে বুন্দেসলীগার বর্তমান চ্যাম্পিয়নরা। ফলে বিকল্প গোলরক্ষক সভেন উলরিচ মূল একাদশে জায়াগা পেতে পারেন।
লীগে এখনো ৫টি ম্যাচ বাকী রয়েছে। আর চরিপ্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে মাত্র এক পয়েন্ট বেশি নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বায়ার্ন মিউনিখ। শেষ পর্যন্ত সফল হলে এটি হবে বেভারিয়ানদের টানা সপ্তম লীগ শিরোপা।
রোববার ৪-১ গোলে জয় পাওয়া ম্যাচের প্রথমার্ধেই ইনজুরিতে পড়েন বায়ার্ন অধিনায়ক। প্রধান কোচ নিকো কোভাক ইনজুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, সেই কাফ ইনজুরিতেই পড়েছেন নায়ার। যে ইনজুরির কারণে চলতি মাসের শুরুতে দুইট ম্যাচে খেলতে পারেননি তিনি।
যে কারণে আগামী শনিবার ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে হোম ম্যাচে যে তিনি খেলতে পারছেননা সেটি প্রায় নিশ্চিত। একই ভাবে বুধবার জার্মান কাপের এ্যাওয়ে সেমিফাইনালেও অংশ নিতে পারবেন না তিনি। যে ম্যাচে তাদের প্রতিপক্ষও ব্রেমেন। এরপরই ন্যুরেমবার্গের বিপক্ষে লীগ ম্যাচ খেলবে বায়ার্ন।
সাম্প্রতিক বছরগুলোতে ইনজুরির সঙ্গে লড়াই করতে হচ্ছে নায়ারকে। মেটাটারর্সালের দু’টি ভাঙ্গন গত মৌসুমের অধিকাংশ সময় মাঠের বাইরে রেখেছে এই গোলরক্ষককে। এই মৌসুমেও আঙ্গুলের ইনজুরি এবং কাফ ইনজুরি তাকে স্বস্তিতে রাখেনি। এদিকে অনুশীলনের সময় পায়ে সামন্য চোট পেয়েছেন ডিফেন্ডার ম্যাটস হিউমেলস। যা তাকেও অনুশীলন থেকে সাময়িক বিরতিতে রেখেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪৫/মোজা/স্বব