বাজিস-৫ : দিনাজপুরে ২টি ব্রিজ নির্মাণে ভিত্তিপ্রস্তর

204

বাজিস-৫
দিনাজপুর-ব্রিজ
দিনাজপুরে ২টি ব্রিজ নির্মাণে ভিত্তিপ্রস্তর
দিনাজপুর ৯ জুন, ২০১৮ (বাসস) : দিনাজপুর-বোচাগঞ্জ ভায়া ঠাকুরগাঁও রাস্তায় ২৭ মিটার করে ২টি ব্রিজ নির্মাণের কাজ শুরু করা হয়েছে।
দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, আজ শনিবার সকাল ১০টায় দিনাজপুর-বোচাগঞ্জ ভায়া ঠাকুরগাঁও রাস্তায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অর্থায়নে এই দুটি ব্রিজ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ব্রিজ দুটি নির্মাণের জন্য ১০ কোটি ৪৫ লাখ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে।
গত ২০ মে বিজ্ঞপ্তির মাধ্যমে ব্রিজ ২টি নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়। সরকারি বিধি অনুযায়ী ২ জন দরপত্র দাতাকে ঠিকাদার নিযুক্ত করে চলতি মাসের ৩ জুন কার্যাদেশ প্রদান করা হয়। আজ শনিবার সকাল ১০টায় এই রুটের বোচাগঞ্জ উপজেলার ধুকুরঝাড়ী মোড়ে ৫ কোটি ১৮ লক্ষ টাকা ব্যয়ে ২৭ মিটার দীর্ঘ ও ২২ মিটার প্রস্থ একটি ব্রিজের ভিত্তি প্রস্তর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এরপর আজ শনিবার দুপুর ১২টায় সেতাবগঞ্জ সুগার মিল মোড় নামকস্থানে ৫ কোটি ৩৭ লক্ষ টাকা ব্যয়ে সাড়ে ২৭ মিটার দীর্ঘ ও ২২ মিটার প্রস্থ একটি ব্রিজ নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। ব্রিজ ২টি নির্মাণের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেধে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে ব্রিজ ২টি নির্মাণ কাজ সম্পন্ন করে জনসাধারণ ও যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
দিনাজপুর-২ আসনের সাংসদ খালিদ মাহমুদ চৌধুরী জানান, তার নিজ চেষ্টায় এই ব্রিজ ২টি নির্মাণের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে বরাদ্দ পাওয়া সম্ভব হয়েছে । দেশের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় তার নির্বাচিত এলাকায় উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে এই ব্রিজ ২টি নির্মাণ হচ্ছে বলে তিনি জানান।
বাসস/সংবাদদাতা/আহো/১৬৪৫/মরপা