বাজিস-৮ : স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে খুলনায় সাংবাদিকদের সাথে মতবিনিময়

173

বাজিস-৮
খুলনা-স্বাস্থ্যসেবা সপ্তাহ-মতবিনিময়
স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে খুলনায় সাংবাদিকদের সাথে মতবিনিময়
খুলনা, ১৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে আজ সোমবার মতবিনিময় করেছেন খুলনার সিভিল সার্জন। আগামীকাল ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত ‘জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ’ পালন করা হবে।
এ উপলক্ষে আজ বিকালে নগরীর স্কুল হেলথ ক্লিনিকে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন খুলনার সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক।
সিভিল সার্জন বলেন, ‘স্বাস্থ্যসেবার গুণগতমান উন্নয়ন ও সেবা প্রদানকারীদের আচরণ রোগীবান্ধব করতে সরকার সেবা সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে। সরকারি-বেসরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রসমূহ এ সপ্তাহ উপলক্ষে বিশেষ সেবা প্রদান করবে।’
তিনি বলেন, এ সময়ে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় সরকারের সাফল্য ও পুষ্টি ব্যবস্থাপনা নিয়ে নগরীর বিভিন্ন স্থানে তথ্যচিত্র প্রদর্শন করা হবে। দরিদ্র মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া, সেবার মান বৃদ্ধি ও সেবা গ্রহণকারীদের আস্থা অর্জনে এ সপ্তাহ বিশেষ অবদান রাখবে।
মতবিনিময় সভায় জানানো হয়, জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালনে খুলনায় গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে- ১৬ এপ্রিল সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্পচারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠান বড়পর্দায় প্রদর্শন এবং খুলনায় জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন।
১৭ এপ্রিল সকাল নয়টায় শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি এবং সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা অনুষ্ঠান।
১৮ এপ্রিল সকাল আটটায় খুলনা জেনারেল হাসপাতাল সভাকক্ষে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ স্বাস্থ্যসেবা কর্মসূচি, সকাল ১০টায় ইউজার ফোরামের সাথে মতবিনিয় এবং বিকাল তিনটায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘স্বাস্থ্যসেবায় কমিউনিটি ক্লিনিকের অবদান’ শীর্ষক আলোচনাসভা।
১৯ এপ্রিল সকাল নয়টায় হামিদ আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্কুল হেলথ প্রোগ্রাম পরিদর্শন, সকাল ১১টায় বিকে ইউনিয়ন ইনষ্টিটিউশনে চিকিৎসা সেবার নৈতিকতা বিষয়ক আলোচনা সভা এবং দুপুর ১২টায় স্কুল হেলথ ক্লিনিক সভাকক্ষে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে গৃহিত উদ্ভাবনী কার্যক্রম ও আলোচনাসভা।
২০ এপ্রিল সকাল আটটায় খুলনা জেনারেল হাসপাতালে অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান ও অঙ্গ-প্রত্যঙ্গ দানে উদ্বুদ্ধকরণ বিষয়ক কর্মসূচি। এদিন বিকাল তিনটায় অটিজম ও মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনাসভা এবং বিকাল চারটায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান।
বাসস/সংবাদদাতা/১৮১৫/এমকে