বাসস দেশ-১৬ : নুসরাতের জবানবন্দির ভিডিও করায় সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে অভিযোগ দায়ের

169

বাসস দেশ-১৬
মামলা-ওসি-সোনাগাজী-নুসরাত
নুসরাতের জবানবন্দির ভিডিও করায় সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে অভিযোগ দায়ের
ঢাকা, ১৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : অগুন সন্ত্রাসের শিকার হয়ে নিহত নুসরাত জাহান রাফির জবানবন্দি রেকর্ডের সময় ভিডিও ধারণ করা এবং পরবর্তী সময়ে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে অভিযোগ দায়ের করা হয়েছে।
আজ বিকেলে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাইদুল হক সুমন ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন।
বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস শামস জগলুল হোসেনের আদালতে এ অভিযোগ করা হয়। এ বিষয়ে পরে শুনানির কথা রয়েছে।
সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি করার অভিযোগ রয়েছে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে।
যৌন হয়রানির অভিযোগ করতে যাওয়ার পর সোনাগাজী থানার তৎকালীন ভারপ্রাপ্ত ওসির কক্ষে আরেক দফা হয়রানির শিকার হতে হয়েছিল নুসরাতকে। ওসি নিয়ম না মেনে জেরা করতে করতেই নুসরাতের বক্তব্য ভিডিও করেন। পরে ওসি মোয়াজ্জেম ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়।
গত ৬ এপ্রিল আলিম পরীক্ষার আগ মুহূর্তে মিথ্যা কথা বলে নুসরাতকে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়। গত ১০ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
বাসস/কেসি/কেজিএ/১৭৩০/-আরজি