বাজিস-২ : শরীয়তপুর সদর উপজেলায় ৩৫৭ জন কৃষককে প্রণোদনা প্রদান

197

বাজিস-২
শরীয়তপুর-প্রণোদনা প্রদান
শরীয়তপুর সদর উপজেলায় ৩৫৭ জন কৃষককে প্রণোদনা প্রদান
শরীয়তপুর, ১৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি বান্ধব সরকার খরিপ-১ মৌসুম ২০১৯-২০ মৌসুমে শরীয়তপুর সদর উপজেলার ৩৫৭ জন কৃষককে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শরীয়তপুর সদর।
এ উপলক্ষে সোমবার বেলা ১২ টায় শরীয়তপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে আউশ প্রণোদনা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের। এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শরীয়তপুরের উপ-পরিচালক মো: রিফাতুল হোসাইন, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুর রহমান শেখ, উপজেলা কৃষি কর্মকর্তা মো: আলমগীর হোসেনসহ সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তাগন। প্রণোদনা হিসেবে প্রতিজন কৃষককে প্রতি বিঘা (৩৩ শতাংশ) জমির জন্য বিনামূল্যে উফশী জাতের ৫ কেজি ধানের বীজ (বিআর-২৬, ব্রি-ধান-২৮, ব্রি-ধান-৪৮ ও নেরিকা), ডিএপি সার ১৫ কেজি ও এমপিও সার ১০ কেজি করে প্রদান করা হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, আগামীতে আউশের আবাদ আরো জনপ্রিয় ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সরকার এ কর্মসূচি বাস্তবায়ন করছে। এর মাধ্যমে ধান ও চাল উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশ অর্থনৈতিকভাবে আরও এগিয়ে যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি কৃষকদের উদ্দেশ্যে আরও বলেন, আমাদের দেশে দিন দিন নানাবিধ কারণে কৃষি (আবাদি) জমি কমে যাচ্ছে। তাই আপনারা আধুনিক প্রযুক্তি ও পদ্ধতির মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে পারলে নিজেরা বেশি স্বাবলম্বী হওয়ার পাশাপাশি আমাদের দেশ উন্নয়নের দিকে দ্রুত এগিয়ে যাবে।
বাসস/সংবাদদাতা/১৪০০/নূসী