চট্টগ্রামে ‘সাহাব উদ্দিনের বলী খেলা’য় বাদশা-শাহজাহান যুগ্ম চ্যাম্পিয়ন

623

চট্টগ্রাম, ১৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলা বর্ষবরণ ১৪২৬ উপলক্ষে মহানগরীতে অনুষ্ঠিত ‘সাহাব উদ্দিনের বলী খেলা’য় চকরিয়ার বাদশা ও কুমিল্লার শাহজাহান বলী যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছেন।
মহানগরীর সিআরবি’র সাত রাস্তার মোড়ে রোববার বিকেল তিনটা থেকে এই বলী খেলা শুরু হয়। বলী খেলা দেখতে হাজারো দর্শকের সমাগম ঘটে। বিভিন্ন বয়সের পঞ্চাশ জন বলী খেলায় অংশ নিলেও চ্যালেঞ্জ রাউন্ডে অংশ নেন ৮ জন বলী। অন্যরা প্রথম রাউন্ডেই বিদায় নেন।
চ্যালেঞ্জ রাউন্ড থেকে সেমিফাইনালে উঠেন শফিক, বাদশা, শাহজাহান ও মো. হোসেন। সেমিফাইনালে শফিক বলীকে হারিয়ে ফাইনাল রাউন্ডে উঠেন বাদশা। তারা দুজনই খেলেন মাত্র তিন মিনিট ১৫ সেকেন্ড। এ সময়ের মধ্যে শফিক বলীকে হারান বাদশা। তবে শাহজাহান ও মো. হোসেনের মধ্যে প্রায় ১১ মিনিটেরও বেশি সময় লড়াই চলে। পরে রেফারি শাহজাহানকে বিজয়ী ঘোষণা করেন।
ফাইনাল খেলা শুরুর পর থেকেই বাদশা ও শাহজাহান দুজনই কৌশল অবলম্বন করে খেলে যাচ্ছিলেন। তাদের মধ্যে লড়াই চলে ৭ মিনিট ১৪ সেকেন্ড। এ সময়ের মধ্যেও দুজনই কেউ কাউকে ছাড় দেয়নি। এক পর্যায়ে দুজনের মতামতের ভিত্তিতে রেফারি এম এ মালেক দুজনকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেন।