বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ না হলে সাম্প্রদায়িক সম্প্রীতি থাকতো না : শিল্প প্রতিমন্ত্রী

259

ঢাকা, ১৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ না হলে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখা সম্ভব হতো না।
তিনি বলেন, বঙ্গবন্ধুর আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনার আলোকে সরকার পরিচালনা করছে। সকল ধর্ম ও বর্ণের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করছে। যা দেশের উন্নয়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নে যে সব বাধা রয়েছে তা দূর করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
কামাল আহমেদ মজুমদার আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডের উদ্যোগে কাউন্সিলরের কার্যালয়ে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মোল্লা।
প্রতিমন্ত্রী বলেন, বাঙালি সংস্কৃতি অসাম্প্রদায়িক চেতনা লালন করে। পহেলা বৈশাখ মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে সমাজের সকল অন্যায়ের প্রতিবাদ জানানো হয়।
তিনি বলেন, যারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী সকলকে সচেতন থাকতে হবে।
পরে, শিল্প প্রতিমন্ত্রী ইব্রাহিমপুরে মনিপুর স্কুল ও কলেজে নববর্ষ উদযাপন ও বৈশাখী গান এবং মিরপুর ১০ নম্বরে আদর্শ উচ্চ বিদ্যালয়ে নববর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।