বাসস ক্রীড়া-৩ : লজ্জার ড্র বার্সেলোনার

201

বাসস ক্রীড়া-৩
ফুটবল-স্প্যানিশ লিগ
লজ্জার ড্র বার্সেলোনার
মাদ্রিদ, ১৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : বর্তমান পয়েন্ট টেবিলের সর্বশেষ দল হুয়েস্ক। আর এই দলের সাথে স্প্যানিশ ফুটবল লিগে গোল শুন্য ড্র করলো টেবিলের শীর্ষ দল বার্সেলোনা।
হুয়েস্কাকে দুর্বল দল ভেবে দলের সেরা খেলোয়াড়দের একাদশের বাইরে রাখেন বার্সেলোনার কোচ আরনাস্টো ভালভার্দে। লিওনেল মেসি-লুইস সুয়ারেজ ছাড়াও আরও অনেকে একাদশের বাইরে ছিলেন।
কিন্তু তাদের বাইরে রেখে বড় ধাক্কাই খেল বার্সেলোনা। এরমধ্যে খেলা ছিলো হুয়েস্কার মাঠে। নিজেদের কন্ডিশনে তারকাবিহীন বার্সাকে রুখে দিতে মরিয়াই ছিলো হুয়েস্কা। সেখানে সফলই হলো স্বাগতিকরা।
অথচ এই হুয়েস্কাকে গেল সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে ৮-২ গোলে হারিয়েছিলো বার্সেলোনা। এবারও জয়ের জন্য সর্বাত্মক চেষ্টা করেছে বার্সা। ম্যাচের ৭৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিলো তারা। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি বার্সা।
এই ড্র’তেও ৩২ খেলায় ৭৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। সমানসংখ্যক ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অ্যাথলেটিকো মাদ্রিদ। ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। আর লিগে ১০ম ড্র করে ৩২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের নিচে হুয়েস্কা।
বার্সেলোনার হোচটের দিন এস্পানিয়ল ২-১ গোলে আলভেসকে, অ্যাথলেটিকো মাদ্রিদ ২-০ গোলে সেল্টা ভিগোকে এবং সেভিয়া ৩-২ গোলে রিয়াল বেটিসকে হারায়।
বাসস/এএমটি/১৪৪৫/স্বব