বাসস ক্রীড়া-২ : মৌরার হ্যাট্টিকে সহজ জয়ে তৃতীয়স্থানে উঠে এলো টটেনহাম

147

বাসস ক্রীড়া-২
ফুটবল-প্রিমিয়ার লিগ
মৌরার হ্যাট্টিকে সহজ জয়ে তৃতীয়স্থানে উঠে এলো টটেনহাম
লন্ডন, ১৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : মিডফিল্ডার লুকাস মৌরার হ্যাট্টিকে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের ৩৩তম ম্যাচে সহজ জয়ের স্বাদ নিয়েছে টটেনহাম হটস্পার। গতরাতে টটেনহাম ৪-০ গোলে হারায় হার্ডাসফিল্ড টাউনকে ।
ম্যাচে প্রথম গোলের জন্য ২৪ মিনিট অপেক্ষা করতে হয়েছে টটেনহামকে। স্ট্রাইকার ফার্নান্দো লরেন্তের কাছ থেকে বল পেয়ে বক্সের ছয় গজ দূর থেকে গোল করেন মিডফিল্ডার ভিক্টর ওয়ানিয়ামা।
এই গোলের আনন্দে ভাসতে ভাসতেই দ্বিতীয় গোলও পেয়ে যায় টটেনহাম। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মৌরা। এতে ২-০ ব্যবধানে লিড নেয় তারা। ২-০ গোলে এগিয়ে থেকেও ব্যবধান বাড়ানোর চেষ্টা অব্যাহত রেখেছিলো টটেনহাম। কিন্তু হার্ডাসফিল্ডের রক্ষণদূর্গের দৃঢ়তায় গোল বঞ্চিত হয় টটেনহাম।
অবশেষে ম্যাচের শেষদিকে এসে গোলের স্বাদ নেয় টটেনহাম। ৮৭ ও দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে গোল করে নিজের হ্যাট্টিক পূর্ণ করেন মৌরা। ফলে ৪-০ গোলে স্কোরলাইন নিয়ে ম্যাচ জিতে মাঠ ছাড়ে টটেনহাম।
এই জয়ে ৩৩ খেলায় ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো টটেনহাম। তাদের উপরে দু’টি স্থানে থাকা লিভারপুল ও ম্যানচেষ্টার সিটির পয়েন্ট যথাক্রমে ৮২ ও ৮০। টেবিলের এক্কেবারে নিচের দল হার্ডাসফিল্ডের সংগ্রহে আছে ৩৪ ম্যাচে ১৪ পয়েন্ট।
এছাড়া দিনের অন্যান্য ম্যাচে এফসি বোর্নমাউথ ৫-০ গোলে ব্রাইটন এন্ড হোভ আলবিয়নকে, বার্নলি ২-০ গোলে কার্ডিফ সিটিকে, ফুলহাম ২-০ গোলে এভারটনকে, সাউদাম্পটন ৩-১ গোলে উলভারম্পটন ওয়ান্ডার্সকে হারায়।
বাসস/এএমটি/১৪৪০/স্বব