বাসস ক্রীড়া-১ : পগবার জোড়া গোলে মধুর প্রতিশোধ ম্যান ইউ’র

196

বাসস ক্রীড়া-১
ফুটবল-প্রিমিয়ার লিগ
পগবার জোড়া গোলে মধুর প্রতিশোধ ম্যান ইউ’র
লন্ডন, ১৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : ফরাসি মিডফিল্ডার পল পগবার জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে মধুর প্রতিশোধ নিলো ম্যানচেষ্টার ইউনাইটেড। গতরাতে ম্যান ইউ ২-১ গোলে হারায় ওয়েস্টহাম ইউনাইটেডকে। এই জয়ের মাধ্যমে গেল সেপ্টেম্বরে প্রথম পর্বে ওয়েস্ট হাম ইউনাইটেডের কাছে ৩-১ গোলে হারের প্রতিশোধ নিলো ম্যান ইউ।
নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে খেলতে নেমে শুরু থেকেই আক্রমনাত্মক ছিলো ম্যানচেষ্টার ইউনাইটেড। তাই গোল পেতে খুব বেশি ঘাম ঝড়াতে হয়নি তাদের। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন পগবা। নিজেদের বিপদ সীমানায় হুয়ান মাতাকে রবার্ট ¯েœাদগ্রাসকে ফাউল করে পেনাল্টি পায় ম্যান ইউ।
গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে ওয়েস্টহাম ইউনাইটেড। কিন্তু প্রথমার্ধে গোল পরিশোধ করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে খেলায় ফেরান মিডফিল্ডার ফেলিপে এহুারসন(১-১)। তাই এমন অবস্থায় ওয়েস্ট আবারো পয়েন্ট হারানোর শংকায় পড়ে ম্যান ইউ।
কিন্তু ম্যাচের ৮০ মিনিটে আবারো ম্যান ইউ’র ত্রানকর্তা হিসেবে আর্বিভূত হন পগবা। এবারও পেনাল্টি থেকে গোল করেন তিনি। ফলে ২-১ এগিয়ে যায় ম্যান ইউ। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে এ ব্যবধান নিয়েই ম্যাচ শেষ করে ম্যান ইউ।
এই জয়ে ৩৩ খেলায় ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো ম্যান ইউ। এক ম্যাচ বেশি খেলে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তমস্থানে ওয়েস্ট হাম ইউনাইটেড।
বাসস/এএমটি/১৪৪০/স্বব