বাসস দেশ-১৪ : চুনারুঘাটের শতমুখা ঘাটে পূণ্যস্নানোৎসব শুরু

222

বাসস দেশ-১৪
মাহবুব-পরিদর্শণ
চুনারুঘাটের শতমুখা ঘাটে পূণ্যস্নানোৎসব শুরু
হবিগঞ্জ, ১৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার চুনারুঘাট উপজেলার কালিশিড়িতে ঐতিহ্যবাহী শতমুখা ঘাটে হিন্দু সম্প্রদায়ের অন্যতম পূণ্যস্নানোৎসব শুরু হয়েছে।
শনিবার দুপুরে এ স্নানোৎসব পরিদর্শন করেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী।
আহম্মদাবাদ ইউনিয়ন চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মো. আলা উদ্দিন, চুনারুঘাট সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুর রাজ্জাক রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।
হিন্দু সম্প্রদায়ের অন্যতম এ উৎসবে যোগদিতে বিভিন্ন স্থান থেকে হাজার হাজার পূণ্যার্থী আসেন শতমুখা ঘাটে। শনিবার সকাল থেকেই পুণ্যার্থীর পদচারণায় মুখর হয়ে উঠে শতমুখা ঘাট পাড়ের এলাকা।
চৈত্র মাসের অষ্টমী তিথিতে এই শতমুখা ঘাটে স্নান করে পাপ থেকে মুক্তি লাভের আশায় প্রতি বছরই বিভিন্ন স্থান থেকে সনাতন ধর্মাবলম্বীরা আসেন। পূণ্যার্থীরা দেবীর চরণে আত্মসমর্পণ করে পূজার্চনা, প্রার্থনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে পাপমুক্তির বাসনায় স্নান সম্পন্ন করেন।
পূণ্যার্থীরা জানান, দেবীর উদ্দেশে ফুল ভাসিয়ে প্রার্থনা করছেন তারা। যাতে পাপমুক্তির মধ্য দিয়ে সুখে-শান্তিতে বসবাস করতে পারেন এবং সকল দুঃখ-কষ্ট থেকে যেনো মুক্তি পান।
চুনারুঘাট থানার ওসি কে এম আজমিরুজ্জামান জানান, পূণ্যস্নানোৎসবকে ঘিরে এলাকাজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে।
বাসস/সংবাদদদাতা/বিকেডি/১৮৩৫/এসই