বাসস দেশ-১৩ : হার না মানা হাবিবের পাশে দাঁড়ালেন তথ্যমন্ত্রী

253

বাসস দেশ-১৩
ড.হাছান-হাবীব
হার না মানা হাবিবের পাশে দাঁড়ালেন তথ্যমন্ত্রী
চট্টগ্রাম, ১৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : দুটি হাত না থাকা এইচএসসি পরীক্ষার্থী রাঙ্গুনিয়ার হাবীবুর রহমানের পাশে দাঁড়ালেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
এক হাত পুরো নেই। অন্য হাত কনুই পর্যন্ত। এমন শারীরিক পরিস্থিতির মধ্যেও থেমে নেই হাবীব। প্রাথমিক, জুনিয়র ও মাধ্যমিক পেরিয়ে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন হাবীব।
স্থানীয় সাংবাদিকরা বিভিন্ন পত্রপত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর হাবীবের বিষয়টি নজরে আসে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের।
হাবিব চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের দক্ষিণ নিশ্চিন্তাপুর গ্রামের অটোরিকশাচালক রমজান আলী ও রাশেদা বেগম দম্পতির সন্তান।
আজ শনিবার হাবীব ও তার বাবার হাতে ৫০ হাজার টাকা তুলে দিয়ে পড়ালেখা চালিয়ে যেতে উৎসাহ যুগিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আশ্বাস দিয়েছেন তার পড়ালেখা চালাতে যাতে সমস্যা না হয় সেই উদ্যোগ নেয়া হবে।
হাছান মাহমুদ বলেন, ‘স্বাভাবিক থাকলেও অনেক শিক্ষার্থী উচ্চ মাধ্যমিকের গ-ি পার হতে না পেরে ঝরে পড়ছে। হাবীব তাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে অদম্য ইচ্ছা থাকলে যে সফল হওয়া যায়। সমাজে ভিন্ন ভাবে সক্ষম এসব মানুষের পাশে দাঁড়ানো সবারই দায়িত্ব।’
এ সময়ে হাবীব তার পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তথ্যমন্ত্রীর প্রতি।
বিজ্ঞান বিভাগ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে হাবীব। এসএসসিতে ৪ দশমিক ৮৬ পেয়ে রাঙ্গুনিয়া সরকারি কলেজে ভর্তি হয়েছিল। প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি এবং জেএসসি পরীক্ষায় ৪ দশমিক ৬৭ পায়।
বাসস/জিই/এসকেবি/বিকেডি/১৮৩০/-আসচৌ