বাজিস-৮ : দিনাজপুরে চোরাচালান ও মাদক প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

176

বাজিস-৮
দিনাজপুর-উদ্বুদ্ধকরণ সভা- বিজিবি
দিনাজপুরে চোরাচালান ও মাদক প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত
দিনাজপুর, ১৩ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলায় সদর উপজেলার সীমান্তবর্তী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর উদ্যোগে চোরাচালান ও মাদক প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি এবং সীমান্তবাসীদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত দিনাজপুর সদর উপজেলায় বিজিবির ৩টি বিওপি ক্যাম্পে স্থানীয় জনপ্রতিনিধি এবং সীমান্তবাসীদের সমন্বয়ে এই উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।
দিনাজপুর বিজিবি সেক্টর স্টাফ অফিসার মেজর শামীম জানান, আজ শনিবার বেলা ১১টায় সদর উপজেলার মোহনপুর বিওপি ক্যাম্পে এই উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।
এ সভায় শংকরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক চৌধুরী, ইউপি সদস্য আবু তাহের, মসজিদের ইমাম মৌলভী মসলেম উদ্দীন, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, বিজিবি ওয়ারেন্ট অফিসার সাইফুল ইসলাম, সার্জেন্ট সুরত আলী প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় বক্তারা বলেন, বিভিন্ন পণ্যের চোরাচালান ও মাদকদ্রব্য প্রতিরোধে বিজিবির পাশাপাশি সীমান্তবাসীদের সতর্ক থাকতে হবে। তবেই চোরাচালানী ও মাদক পাচারকারীদের প্রতিরোধ করা সম্ভব হবে।
তারা আরও বলেন, একটি পরিবারে একজন সদস্য মাদকাসক্ত হলে ওই পরিবারই জানে মাদকের ছোবল কত ভয়ানক। মাদক নির্মূলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য বৈঠকে একমত পোষন করা হয়।
এরপর পর্যায়ক্রমে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সদর উপজেলার মনিপুর ও বড়গ্রাম সীমান্তে স্থানীয় জনপ্রতিনিধি এবং সীমান্তবাসীদের নিয়ে চোরাচারান ও মাদক প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।
বাসস/সংবাদদাতা/১৭৫৫/এমকে