মাদ্রিদের সাথে যোগাযোগ হলেও ইউনাইটেডকেই গুরুত্ব দিচ্ছেন পগবা

194

লন্ডন, ১৩ এপ্রিল, ২০১৯ (বাসস) : লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাথে যোগাযোগের গুঞ্জন শোনা গেলেও ম্যানচেস্টার ইউনাইটেডের সাথেই পল পগবার ভবিষ্যত জড়িয়ে আছে বলে আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেছেন কোচ ওলে গানার সুলশার।
গত মাসে জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদে ফেরার পর পগবা মন্তব্য করেছিলেন সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা সবসময়ই তার স্বপ্ন ছিল। যে কারনে স্প্যানিশ জায়ান্ট দলটিতে পগবার যাওয়া নিয়ে গুঞ্জন শুরু হয়। এদিকে ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য পগবাকে দলে নিতে জিদান নিজেও যখন আগ্রহ প্রকাশ করেন তখন বিষয়টি শক্তভাবেই সামনে চলে আসে। ২০১৬ সালে জুভেন্টাস থেকে ইউনাইটেডে যোগ দেবার সময়ই পগবার উপর চোখ পড়েছিল জিদানের।
এদিকে ইউনাইটেড ম্যানেজার সুলশার বলেছেন সব ধরনের গুঞ্জন সত্বেও ক্লাবের সাথে পগবার চুক্তির শর্ত আছে। এখানে গণমাধ্যম, দলবদল, গুঞ্জন অনেক বিষয়ই সামনে আসতে পারে। কিন্তু সব কিছুকে পিছনে ফেলে পগবার সাথে গঠনমূলক আলোচনার বিষয়টি স্বীকার করেছেন সুলশার। এ সম্পর্কে সুলশার বলেন, ‘যখন তার সাথে কথা হয়েছে তার মধ্যে কোন ধরনের পার্থক্য চোখে পড়েনি। সে শুধুমাত্র খেলায় মনোনিবেশ করেছে এবং নিজের সেরাটা দিতে চেয়েছে। একজন পেশাদার খেলোয়াড় হিসেবে আমি তার জন্য গর্বিত। বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে পরাজিত হবার ম্যাচটিতে ১৫ মিনিট পর সবাইকে ছাপিয়ে আমার পগবার ওপর বিশ্বাস ছিল। ঐ সময় সে দলকে দারুনভাবে সামাল দিয়েছে। বিশেষ করে প্রথমার্ধটা তার জন্যই আমরা রক্ষা পেয়েছি। যদিও শেষ পর্যন্ত আর ম্যাচটা ধরে রাখা যায়নি। শারিরীক ভাবেই ম্যাচটিতে সে নিজেকে দারুনভাবে ফিট প্রমান করেছে।’
এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ইউনাইটেডের হয়ে পগবা ১৪টি গোল করেছেন। এর মধ্যে প্রিমিয়ার লিগে করেছেন ১১টি গোল, এসিস্ট করেছেন নয়টিতে।