বাজিস-৩ : নালিতাবাড়ীর বিধবাপল্লীতে বিধবাদের মাঝে ভাতা প্রদান

109

বাজিস -৩
নালিতাবাড়ি-ভাতা প্রদান
নালিতাবাড়ীর বিধবাপল্লীতে বিধবাদের মাঝে ভাতা প্রদান
শেরপুর, ১৩ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলার নালিতাবাড়ী সোহাগপুরে (বিধবাপল্লী) একাত্তরের গণহত্যায় স্বামী হারানো বিধবাদের মাঝে বেসরকারী সংস্থা ব্র্যাক থেকে মাসিক ভাতা প্রদান করা হয়েছে।
১২ এপ্রিল বিকেলে এ ভাতা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জনাব আনার কলি মাহবুব। এসময় ২২ জন বিধবাকে মাসে ৪০০টাকা করে এক বছরের ভাতা হিসেবে ৪ হাজার ৮০০টাকা করে প্রদান করা হয়। এছাড়া জেলা প্রশাসক নববর্ষের শুভেচ্ছা স্বরূপ প্রত্যেক বিধবার হাতে একটি করে শাড়ি উপহার দেন।
নালিতাবড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুর রহমানের সভাপতিত্বে ভাতা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক আনোয়ার হোসেন, জেলা প্রতিনিধি মো.আতাউর রহমান, এরিয়া ম্যানেজার মো.রফিকুল ইসলাম, কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহিদ উল্লাহ তালুকদার মুকুল ও সোহাগপুর শহীদ পরিবার কল্যান সমিতির সভাপতি মো. জালাল উদ্দিন প্রমুখ।
ব্র্যাক জেলা প্রতিনিধি মো. আতাউর রহমান জানান, ১৯৭১ সালে ২৫ জুলাই পাকিস্তানি হানাদার বাহিনী এদেশীয় রাজাকারদের সহযোগিতায় সোহাগপুর গ্রামে গণহত্যা চালায়। সে সময় পাকসেনারা নিরস্ত্র ১৮৭ জন গ্রামবাসীকে হত্যা করে। এসময় ৬২ জন নারী বিধবা হন। ১৯৯৬ সাল থেকে বে-সরকারী সংগঠন ব্র্যাক মাইক্রোফিন্যান্স কর্মসূচির আওতায় এসব বিধবাকে মাসিক ভাতা প্রদান করে আসছে। বর্তমানের বেঁচে থাকা ২২ জন বিধবাকে মাসে ৪০০টাকা করে ভাতা প্রদান করা হয়।
বাসস/সংবাদাতা/১৬০০/মরপা