বাসস দেশ-১৮ : নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে : পরিবেশ মন্ত্রী

489

বাসস দেশ-১৮
শাবি-বিবিএ- ২০ বছর পূর্তি
নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে : পরিবেশ মন্ত্রী
ঢাকা, ১২ এপ্রিল, ২০১৯ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো.শাহাব উদ্দিন বলেছেন, ফেনীর নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে। এ হত্যার বিচার হতে হবে। সামাজিকভাবে এই ধরনের ঘটনা প্রতিহত করতে সবাইকে সচেতন হয়ে এগিয়ে আসতে হবে।
আজ শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের ২০ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী শাহাব উদ্দিন বলেন, পলিথিন পরিবেশ বিপর্যয়ের একটি অন্যতম কারণ। আমাদেরকে পলিথিন না ব্যবহার করার প্রতি সচেতন হতে হবে। পাটের তৈরি ব্যাগ ব্যবহারে উৎসাহিত হতে হবে। আমরা আবারও আমাদের সোনালী আঁশের সেই দিনে ফিরে যেতে চাই।
পাটের তৈরি সোনালী ব্যাগ উৎপাদনের জন্য পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় ইতোমধ্যে একটি প্রকল্পে জলবায়ু ট্রাস্ট ফান্ড থেকে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। বাংলাদেশ পাটকল কর্পোরেশন এই প্রকল্প বাস্তবায়ন করবে।
অনুষ্ঠানে বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
অনষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অব ম্যানেজম্যান্ট অ্যান্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি তানভির আহমেদ শাকিল, সাধারণ স¤পাদক মনির আহমেদ চৌধুরী, বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী নিজাম উদ্দিন আখন্দ, আল হারামাইন গ্রুপের এমডি এহসানুর রহমান প্রমুখ।
দু’দিনব্যপী এ পুনর্মিলনীতে বিভাগের প্রথম ব্যাচ থেকে শুরু করে ২০তম ব্যাচ পর্যন্ত বিভিন্ন ব্যাচের সহস্রাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে কর্মরত সাবেক শিক্ষার্থীরা তাদের এ প্রাণের ক্যা¤পাসে এসে আবেগে আপ্লুত হয়ে পড়েন।
আজ সকাল ১০টায় বিভাগের শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ক্যা¤পাসে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।
বাসস/সবি/এমএআর/২০৪৩/কেজিএ