বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনা কাজ করছেন : স্থানীয় সরকার মন্ত্রী

492

যশোর, ১২ এপ্রিল, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
শুক্রবার দুপুরে যশোরের মণিরামপুরে উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মনিরামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরীফির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব কাজী মাহমুদুল হাসান।
মণিরামপুর পৌরসভাকে ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণীতে উন্নীত করার ঘোষনা দিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘মণিরামপুর-লাকসামকে একইভাবে উন্নয়নের মডেলে মোড়ানো হবে।’
শেখ হাসিনার সরকার জাতীয়করণের মাধ্যমে শিক্ষকদের মর্যাদা দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশের ২৬ হাজার প্রাথমিক শিক্ষক ন্যূনতম ২৫ হাজার টাকা বেতন গ্রহণ করছেন। তারা একসময় মাত্র ৫’শ টাকা ভাতা পেতেন।’
তিনি আরও বলেন, পুলিশ সদস্যরা একসময় ১৫’শ টাকার বেতনে চাকরি করতেন, বর্তমানে তারা ন্যূনতম ২০ হাজার টাকা বেতন গ্রহণ করে থাকেন। বিদ্যুৎ খাতে উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, বর্তমান সরকার ২২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছে।