বাজিস-৩ : জয়পুরহাটে পহেলা বৈশাখ উদযাপনে ব্যাপক কর্মসূচী গ্রহণ

173

বাজিস-৩
জয়পুরহাট-পহেলাবৈশাখ
জয়পুরহাটে পহেলা বৈশাখ উদযাপনে ব্যাপক কর্মসূচী গ্রহণ
জয়পুরহাট, ১২ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলায় পহেলা বৈশাখ ও নতুন বছর ১৪২৬-কে বরণ করতে স্থানীয় জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক সংগঠন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।
শহীদ ডা: আবুল কাশেম ময়দানে আবাহনের মাধ্যমে বাংলা নববর্ষের শুভ সূচনা করবে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ জয়পুরহাট জেলা শাখার শিল্পীরা। এখান থেকে গ্রাম-বাংলার ঐতিহ্য তুলে ধরে তৈরি ব্যানার ও ফেস্টুন নিয়ে মঙ্গল শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে কালেক্টরেট চত্বরে শেষ হবে। জয়পুরহাটে উৎসবমূখর পরিবেশে নতুন বছর ১৪২৬-কে বরণ ও পহেলা বৈশাখ উদযাপনের জন্য শিশু একাডেমী আয়োজন করবে শিশুদের কুইজ, চিত্রাংকন প্রতিযোগিতা ও শিশু আনন্দমেলা। জেলা ক্রীড়া সংস্থা আয়োজন করবে দেশীয় খেলা কাবাডি, হা-ডু-ডু ও লাঠি খেলা।
পহেলা বৈশাখ উদযাপনে আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় স্কুল-কলেজের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা বিভিন্ন ধরনের ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশগ্রহন করবে। কালেক্টরেট চত্বরে পান্তা উৎসব, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। জেলা প্রশাসন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে গ্রাম-বাংলার ঐতিহ্য তুলে ধরে সংগীত পরিবেশন করবে শিশু একাডেমি, শিল্পকলা একাডেমি, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, খেলাঘর আসর, সারগাম সাংস্কৃতিক সংগঠন, সঙ্গীত চক্র সহ স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন ও ঐতিহ্য তুলে ধরে আলোচনা সভা হবে। এ ছাড়াও শহীদ ডা: আবুল কাশেম ময়দানে নবনাট্য সংঘ ও একেএম আব্দুল আজিজ সংগীত ভূবন যৌথভাবে দু’দিনব্যাপী লোকনৃত্য ও লোকগানের আয়োজনসহ লোকজ পণ্য সামগ্রীর পসরা বসানো হবে।
জেলায় পহেলা বৈশাখ উদযাপনে কর্মসূচী ভিত্তিক পুলিশ মোতায়েনসহ টহল পুলিশের পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের চেক পোষ্ট বসানো হবে এবং সাদা পোষাকেও কড়া নজরদারী থাকবে বলে জানান, পুলিশ সুপার মো: রশীদুল হাসান।
বাসস/সংবাদদাতা/১৫৩৮/মরপা