বাসস দেশ-৩৫ : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৫০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

272

বাসস দেশ-৩৫
ডিএনসিসি- উচ্ছেদ-অভিযান
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৫০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
ঢাকা, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) রাজধানীর মিরপুরের বিভিন্ন এলাকায় অনুমোদনবিহীন ৩৫০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে।
আজ সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে এই উচ্ছেদ অভিয়ান চালানো হয়। মিরপুর ১০-এর হোপ স্কুল রোড, সেনপাড়া বাউন্ডারি রোড এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
অভিযানকালে ফুটপাত দখল করে রাখা ৩৫০টির অধিক অবৈধভাবে গড়ে ওঠা অস্থায়ী ও সেমিপাকা স্থাপনা, শেড, র‌্যাম্প, সিঁড়িসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৩০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। তাছাড়া ফুটপাত দখল করে ব্যবসা করার অপরাধে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৩টি মামলার মাধ্যমে সর্বমোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান ৩টি হচ্ছে আলিফ ডেকোরেটর, খালেক হোটেল ও স্বাদ তেহারি।
অভিযানকালে অন্যান্যের মধ্যে অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা গুল্লাল সিংহ উপস্থিত ছিলেন। ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে আজ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/সবি/এমএআর/২০১৩/কেএমকে