বাজিস-১৪ : চট্টগ্রামে দালালের ঘর থেকে ভূমি অফিসের নথি উদ্ধার

298

বাজিস-১৪
চট্টগ্রাম- ভূমি অফিস-নথি উদ্ধার
চট্টগ্রামে দালালের ঘর থেকে ভূমি অফিসের নথি উদ্ধার
চট্টগ্রাম, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে ভূমি অফিসের দালাল হিসাবে পরিচিত আজম মুন্সি’র বসতঘর থেকে ভূমি অফিসের বিপুল পরিমাণ নথি উদ্ধার করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন এবং সহকারি কমিশনার (ভূমি) সম্্রাট খীসা উপজেলার চারিয়া এলাকায় আজম মুন্সি’র ঘরে এই অভিযান চালান।
প্রশাসনের লোকজনের উপস্থিতি টের পেয়ে আজম মুন্সি পালিয়ে গেলেও তার বসতঘরে অভিযান চালিয়ে হাটহাজারী ভূমি অফিসের ৪৩টি নামজারি খতিয়ানের নথি, ৫৭টি নামজারি মামলার নথির মূল প্রস্তাব ফর্মসহ বিপুল পরিমাণ নামজারি খতিয়ান, দাখিলা এবং ডিসিআর উদ্ধার করা হয়।
হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, ভূমি অফিসের রেকর্ড রুমের নথি কার সহযোগিতায় আজম মুন্সির বসতঘর পর্যন্ত গেলো তা তদন্ত করে দেখা হচ্ছে। এ অপকর্মে যে বা যারাই জড়িত হোক না কেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
ইউএনও বলেন, ‘কিছুদিন আগে আজম মুন্সিকে ভূমি অফিসের সামনে থেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদন্ড দেওয়া হয়। কারাভোগ শেষে গা ঢাকা দেন তিনি। তবে রেকর্ড রুমের অনেক গুরুত্বপূর্ণ নথি তার কাছে রয়েছে বলে গোপনে জানতে পারি। তাই আজ অভিযান চালিয়ে এসব নথি উদ্ধার করা হয়।’
বাসস/সংবাদদাতা/২০০৪/এমকে