বাসস দেশ-৩২ : স্পেশাল অলিম্পিক বাংলাদেশকে দুই কোটি টাকা দিল সমাজকল্যাণ মন্ত্রণালয়

267

বাসস দেশ-৩২
অলিম্পিক-অনুদান
স্পেশাল অলিম্পিক বাংলাদেশকে দুই কোটি টাকা দিল সমাজকল্যাণ মন্ত্রণালয়
ঢাকা, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ স্পেশাল অলিম্পিক বাংলাদেশকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুই কোটি টাকা অনুদান দিয়েছেন।
মন্ত্রী আজ বৃহস্পতিবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে স্পেশাল অলিম্পিক বাংলাদেশের চেয়ারম্যান ড. শামীম মতিন চৌধুরী ও স্পেশাল অলিম্পিক বাংলাদেশের উপদেষ্টা, বিজিএমইএ সভাপতি রুবানা হকের নিকট এই দুই কোটি টাকার চেক হস্তান্তর করেছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব এটিএম নাসির মিয়া।
সমাজকল্যাণমন্ত্রী চেক প্রদানকালে বলেন, এ বছর মার্চে স্পেশাল অলিম্পিকে বাংলাদেশ ২২টি স্বর্ণপদক জয়লাভ করেছে, যা আমাদের সকলকে গৌরাবান্বিত করেছে।
নুরুজ্জামান আহমেদ বলেন, স্পেশাল অলিম্পিকে অংশ নেয়া শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিরা যেভাবে দক্ষতার পরিচয় দিয়ে গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে উজ্জ্বলভাবে তুলে ধরেছে তা এক কথায় অসাধারণ। তাদের প্রশিক্ষণের জন্য আরো কিছু আর্থিক সহায়তা প্রদান করা গেলে আমাদের এই প্রতিবন্ধী ব্যক্তিগণ আরো বেশি সাফল্য বয়ে নিয়ে আনবেন।
তিনি আরও বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সব ধরণের সহায়তা করে থাকে। স্পেশাল অলিম্পিক বাংলাদেশকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুই কোটি টাকা অনুদান প্রদান করতে পেরে আমরা আনন্দিত।
বাসস/সবি/এমএন/১৯৪০/-জেজেড