বাসস দেশ-৩১ : রুশ বিনিয়োগকারিদের বাংলাদেশের কৃষিখাত পরিদর্শনের আহ্বান

272

বাসস দেশ-৩১
কৃষিমন্ত্রী-আলেকজান্ডার-সাক্ষাত
রুশ বিনিয়োগকারিদের বাংলাদেশের কৃষিখাত পরিদর্শনের আহ্বান
ঢাকা, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : রুশ বিনিয়োগকারিদের বাংলাদেশের কৃষিখাত পরিদর্শনের আহবান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।
রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ইগনাতভের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ বৃহস্পতিবার কৃষিমন্ত্রীর সাথে মন্ত্রণালয়ে তার অফিস কক্ষে সাক্ষাত করতে আসলে তিনি এই আহ্বান জানান।
কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে। বাংলাদেশের উন্নয়নে রাশিয়ার সাথে মিলে মিশে কাজের প্রয়াস অব্যাহত থাকবে।
তিনি বলেন, রাশিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ১৯৭২ সালের ২৫ জানুয়ারি থেকে চলমান রয়েছে। বর্তমানে রাশিয়ার সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ সামরিক, অর্থনৈতিক ও রাজনৈতিক সম্পর্ক রয়েছে।
এসময় কৃষিমন্ত্রী বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের অবদানের কথাও স্মরণ করেন।
বাংলাদেশের ক্রমবর্ধমান উন্নয়নের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, ‘বর্তমানে বাংলাদেশের উন্নয়নের ধারা আরো দ্রুত এগিয়ে নিতে সকল সেক্টর দ্রুত ডিজিটালাইজ করতে হবে।’ রাশিয়া বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রমের অংশীদার হতে প্রস্তুত বলে তিনি উল্লেখ করেন। আলুসহ অন্যান্য কৃষিপণ্য রপ্তানীর ক্ষেত্র রাশিয়া বাংলাদেশ যৌথভাবে কাজ করবে। রাশিয়া বাংলাদেশের সকল উন্নয়ন কার্যক্রমের অংশীদার হতে প্রস্তুত বলে তিনি জানান। এসময় কৃষি মন্ত্রীকে রাশিয়া পরিদর্শনের আহবান জানান।
বাসস/সবি/এমএন/১৯৩৮/অমি