বাসস ক্রীড়া-১২ : সুপার সিক্সে উঠতে পারলো না গাজী

117

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
সুপার সিক্সে উঠতে পারলো না গাজী
সাভার, ১১ এপ্রিল ২০১৯ (বাসস) : লিগ পর্বের শেষ ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কাছে ৩৪ রানে হেরে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সুপার সিক্সে খেলার সুযোগ হাতছাড়া করলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। এই হারে ১১ ম্যাচে ৫ জয় ও ৬ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থেকে লিগ শেষ করলো গাজী। তবে আগেই সুপার সিক্স নিশ্চিত করা প্রাইম ব্যাংক ১১ ম্যাচে ৮ জয় ও ৩ হারে ১৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগ পর্বের খেলা শেষ করলো।
সাভারের চার নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট হাতে নামে প্রাইম ব্যাংক। ব্যাট হাতে প্রাইম ব্যাংকের উপরের সারির ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। ৯২ রান উঠতেই ছয় ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে যান। তারপরও টেল-এন্ডার তিন ব্যাটসম্যান ছোট-ছোট ইনিংস খেলে দলের স্কোর ২শ স্পর্শ করান। ৫০ ওভারে ৯ উইকেটে ২০১ রানের মামুলি সংগ্রহ পায় প্রাইম ব্যাংক।
শেষ দিকে নাইম হাসান-আরিফুল হক ৩৪ রান করে এবং মনির হোসেন অপরাজিত ২৫ রান করেন। গাজীর স্পিনার সঞ্জিত সাহা ৩০ রানে ৩ উইকেট নেন।
জয়ের জন্য ২০২ রানের লক্ষ্যে ওপেনার মাইশুকুর রহমানের ব্যাটে চড়েই এগিয়ে যাচ্ছিলো গাজী। অন্যান্য ব্যাটসম্যানরা ভালোভাবে সঙ্গ দিতে পারেননি। এমন অবস্থায় দলীয় ১৪৮ রানেই সপ্তম উইকেট হারিয়ে ফেলে গাজী। তারপরও জয়ের আশায় ছিলো গাজী। কারন ততক্ষণে হাফ-সেঞ্চুরি তুলে গাজীর ভরসা ছিলেন মাইশুকুর। কিন্তু দলের ৪৩তম ওভার- ৭ উইকেটে দলীয় ১৬১ ও ব্যক্তিগত ৭৪ রানে মাইশুকুর আহত হয়ে মাঠ ছাড়লে গাজীর হারের স্বাদ নিতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৬৭ রানেই অলআউট হয় গাজী। মাইশুকুরের ১২৪ বলের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা ছিলো। প্রাইম ব্যাংকের নাইম হাসান-অলক কাপালি ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন প্রাইম ব্যাংকের নাইম হাসান।
বাসস/এএসজি/এএমটি/১৮৫৮/স্বব