বাসস ক্রীড়া-১০ : জিতেও সুপার সিক্সে উঠতে পারলো না শাইনপুকুর

200

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
জিতেও সুপার সিক্সে উঠতে পারলো না শাইনপুকুর
ঢাকা, ১১ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের লিগ পর্বের শেষ ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে বৃষ্টি আইনে ১৫ রানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। এ ম্যাচ জিতেও অল্পের জন্য সুপার সিক্সে উঠতে পারলো না শাইনপুকুর। কারন সুপার সিক্স নিশ্চিত করা শেষ দুই দল মোহামেডান স্পোটিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাথে শাইনপুকুরের পয়েন্টের ব্যবধান মাত্র ১। মোহামেডান-শেখ জামালের পয়েন্ট ১২, শাইনপুকুরের ১১।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং-এ নামে শাইনপুকুর। বল হাতে পেয়েই খেলাঘরের ব্যাটম্যানদের ইনিংসের শুরু থেকেই বেকাদায় ফেলে শাইনপুকুরের বোলাররা। ফলে নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে খেলাঘর। স্কোর বোর্ডে ৮৬ রান উঠতেই উপরের সারির পাঁচ ব্যাটসম্যান ফিরে যান সাজ ঘরে।
তারপরও লোয়ার-অর্ডারের তিন ব্যাটসম্যানের দৃঢ়তায় ১৯০ রান পর্যন্ত যেতে পারে খেলাঘর। আট নম্বরে নামা মাসুম খান সর্বোচ্চ ৪০ রান করেন। এছাড়া অধিনায়ক অমিত মজুমদার ৩৭, উইকেটরক্ষক শাহরিয়ার কমল ও নয় নম্বরে নামা রবিউল হক ২২ রান করে করেন। শাইনপুকুরের দেলোয়ার হোসেন ৩টি, হামিদুল ইসলাম-আফিফ হোসেন ২টি করে উইকেট নেন।
জবাবে ১৯১ রানের লক্ষ্যে শুরুটা ভালোই ছিলো শাইনপুকুরের দুই ওপেনার সাদমান ইসলাম ও ভারতের উন্মুখ চাঁদের । ১০ ওভারে ৫৪ রান দলকে এনে দেন তারা। ৩৪ বলে ৩৪ রান করে থামেন চাঁদ। তবে ব্যাট হাতে রানের চাকা ঘুড়াচ্ছিলেন সাদমান। কিন্তু অন্য প্রান্ত দিয়ে যাওয়া-আসার মিছিলে ছিলেন শাইনপুকুরের মিডল-অর্ডার তিন ব্যাটসম্যান। অধিনায়ক আফিফ হোসেন ১, তৌহিদ হৃদয়-অমিত হাসান ১০ রান করে করেন। তাই দলীয় ১১০ রানে চতুর্থ উইকেট হারায় শাইনপুকুর।
এরপর পঞ্চম উইকেটে ৪২ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান সাদমান-উইকেটরক্ষক ধীমান ঘোষ। ততক্ষণে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাদমান। শেষ পর্যন্ত ৪টি চার ও ১টি ছক্কায় ১১২ বলে ৬৪ রান করেন সাদমান।
সাদমানের বিদায়ের কিছুক্ষণ পর আউট হন দেলোয়ারও। ৩ রান করেন তিনি। তবে রকিবুল হাসানকে নিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন ধীমান। তাই ৪১ ওভারে ৬ উইকেটে ১৬৫ রানের সংগ্রহ পায় শাইনপুকুর। এরপর বৃষ্টির কারনে বন্ধ হয়ে যায় খেলা। পরবর্তীতে খেলা শুরু না হলে বৃষ্টি আইনে জয় তুলে নেয় শাইনপুকুর। বৃষ্টি আইনে ঐ সময় শাইনপুকুরের দরকার ছিলো ৪১ ওভারে ১৫১ রান। তাদের সংগ্রহে ছিলো ১৬৫ রান।
ধীমান ৪টি চারে ৪৯ বলে অপরাজিত ৩১ রান করেন। রকিবুল ১ রানে অপরাজিত ছিলেন। খেলাঘরের রবি-মঈনুল ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শাইনপুকুরের সাদমান।
বাসস/এএসজি/এএমটি/১৮৫৩/স্বব