বাসস দেশ-৮ : নুসরাত হত্যা মামলার তদন্তে গাফিলতি হলে হস্তক্ষেপ করবে হাইকোর্ট

110

বাসস দেশ-৮
হাইকোর্ট-মন্তব্য
নুসরাত হত্যা মামলার তদন্তে গাফিলতি হলে হস্তক্ষেপ করবে হাইকোর্ট
ঢাকা, ১১ এপ্রিল, ২০১৯ (বাসস) : নৃংশসতার শিকার হয়ে ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি মারা যাওয়ার ঘটনায় আনা মামলায় তদন্তে কোনরূপ গাফিলতি হলে হাইকোর্ট হস্তক্ষেপ করবে।
আজ বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী। এ সময় আদালত বলেছেন, ‘নুসরাতের মামলায় তদন্তে গাফিলতি পরিলক্ষিত হলে আমরা ইন্টারফেয়ার (হস্তক্ষেপ) করব।’
বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন অগ্নিদগ্ধ নুসরাতের মারা যাওয়ার ঘটনা নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন আদালতের নজরে আনেন। এ সময় তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার আশরাফ রহমান।
ব্যারিস্টার সায়েদুল হক সুমন আদালতকে বলেন, নুসরাতের মারা যাওয়ার ঘটনাটি মর্মান্তিক ও সেনসেটিভ।তখন আদালত বলেন, অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান মারা ঘটনায় আমরাও ব্যথিত। আদালত বলেন,‘ প্রধানমন্ত্রী নিজেই এ ঘটনা পর্যবেক্ষণ করছেন। ইতিমধ্যে পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। আপনারা আস্থা রাখুন। তদন্তে গাফিলতি দেখলে আপনারা আদালতে আসবেন, তখন আমরা ইন্টারফেয়ার (হস্তক্ষেপ) করব।’
এ বিষয়ে এটর্নি জেনারেল মাহবুবে আলম তার কার্যালয়ে সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়ায় বলেন, নুসরাতের ঘটনাটি মর্মান্তিক। তার চিকিৎসায় রাষ্ট্র সর্বোচ্চ চেষ্ঠা করেছে। জড়িতদের বিষয়ে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে।
বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত জাহান রাফি। নুসরাতকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তার শরীরের ৮০ শতাংশ আগুনে পুড়ে যায়।
বাসস/এএসজি/ডিএ/এমএসআই