বাসস দেশ-২৮ : মাদ্রাসা ছাত্রীর গায়ে আগুন : অভিযুক্ত ১০ আসামী গ্রেফতার, ৭ দিনের রিমান্ডে অধ্যক্ষ

145

বাসস দেশ-২৮
ফেনী-আটক
মাদ্রাসা ছাত্রীর গায়ে আগুন : অভিযুক্ত ১০ আসামী গ্রেফতার, ৭ দিনের রিমান্ডে অধ্যক্ষ
ফেনী, ১০ এপ্রিল, ২০১৯ (বাসস) : ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির (১৬) গায়ে আগুন লাগানোর ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত ১০ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে, ফেনীর জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আজ বুধবার এ মামলায় অভিযুক্ত প্রধান আসামী ঐ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদৌল্লাকে ৭ দিনের এবং অপর ২ আসামী আরিফুল ইসলাম ও আফসার উদ্দিনের ৫দিন করে রিমান্ড মনজুর করেছে।
এর আগে গতকাল মঙ্গলবার ফেনীর সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ উদ্দিন আহাম্মদ এ মামলায় গ্রেফতারকৃত অন্য ৪ আসামীর প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিন করে পুলিশী রিমান্ড মনজুর করেন।
কোর্ট পুলিশ পরিদর্শক জানান, পুলিশী রিমান্ডে নেওয়া আসামীরা হলেন, আলাউদ্দিন, কেফায়েত উল্লাহ, নুর হোসেন ও শহিদুল ইসলাম।
এদিকে পুলিশ আজ বুধবার মামলার অপর দুই আসামী জুবায়ের আহাম্মদ ও অধ্যক্ষের ভাগনী উম্মে সুলতানা পপিকে আটক করে। ফলে এ নিয়ে ওই মামলায় মোট ১০ জনকে কে গ্রেফতার করা হয়েছে।
অন্যদিকে পুলিশ সদর দপ্তরের নির্দেশে সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে এবং মামলার তদন্তভার পিবিআই’র উপর ন্যাস্ত করা হয়েছে।
উল্লেখ্য, গত ৬ এপ্রিল (শনিবার) সকালে আলিম পরীক্ষা দিতে গিয়ে কেন্দ্রের ভেতরেই দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে যায় নুসরাত। পরে তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকেরা তাকে ফেনী সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়।
বাসস/সংবাদদাতা/জেডআরএম/১৯০৭/কেকে