বাসস দেশ-২৭ : নববর্ষের দিন মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না

330

বাসস দেশ-২৭
ঢাবি-পহেলা-বৈশাখ
নববর্ষের দিন মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না
ঢাকা, ১০ এপ্রিল, ২০১৯ (বাসস) : বাংলা নববর্ষের দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় কোন ধরণের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না।
আজ বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বাংলা নববর্ষ-১৪২৬ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে গঠিত কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য-সচিব অধ্যাপক নিসার হোসেন, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, কর্মসূচি অনুযায়ী আগামী ১৪ এপ্রিল সকাল ৯টায় চারুকলা অনুষদ প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। তবে চারুকলা অনুষদ কর্তৃক প্রস্তুতকৃত মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করা যাবে। ওই দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় কোন ধরণের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না।
ক্যাম্পাসে নববর্ষের দিন সকল ধরনের অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে বলেও সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এছাড়াও হাজী মুহম্মদ মুহসীন হল মাঠ সংলগ্ন এলাকা, ছাত্র-শিক্ষক কেন্দ্র সংলগ্ন এলাকা, দোয়েল চত্বরের আশে-পাশের এলাকা ও কার্জন হল এলাকায় মোবাইল পাবলিক টয়লেট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে বলে সভায় জানানো হয়।
বর্ষবরণ অনুষ্ঠানে ক্যাম্পাসে সমাগতদের জন্য পানীয় জলের ব্যবস্থা এবং জরুরী চিকিৎসা সেবা প্রদানের জন্য টিএসসিতে চিকিৎসক থাকবে বলে সভায় উল্লেখ করা হয়।
বাসস/সবি/বিকেডি/১৯০৫/কেকে