বাসস দেশ-১৮ : নদী ভাঙন কবলিত এলাকায় পাউবো কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

125

বাসস দেশ-১৮
পানি-দিবস
নদী ভাঙন কবলিত এলাকায় পাউবো কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
ঢাকা, ১০ এপ্রিল, ২০১৯ (বাসস) : বর্ষা মৌসুম সামনে রেখে নদী ভাঙন কবলিত এলাকায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।
আগামীকাল বিশ্ব পানি দিবস উদযাপন উপলক্ষে আজ বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম একথা বলেন।
এনামুল হক শামীম বলেন, বর্ষা সামনে রেখে আমরা সাধ্যমতো প্রস্তুতিমূলক ব্যবস্থা নিয়েছি। ইতোমধ্য বর্ষার আগ পর্যন্ত নদী ভাঙন কবলিত এলাকাগুলোতে কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।
তিনি বলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর আমারা বর্ষা সামনে রেখে কোন এলাকাগুলো নদী ভাঙন কবলিত, ঝুঁকিপূর্ণ এলাকা সেগুলোকে চিহ্নিত করেছি। চিহ্নিত করে আমি ও সচিব, পানি উন্নয়ন বোর্ডের ডিজি ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ প্রায় প্রতিটি ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেছি। বর্ষায় নদী ভাঙন ঠেকাতে কাজের গতি দ্রুত করার নির্দেশ দেয়া হয়েছে।
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক লিখিত বক্তব্যে বলেন, দিবসটি উৎযাপন উপলক্ষে আগামীকাল সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৭ টায় এক র‌্যালির আয়োজন করা হয়েছে। র‌্যালিটি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হবে।
সাংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ারসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
বাসস/এএসজি/বিকেডি/১৭৩০/অমি