বাসস দেশ-২০ : রমজানের প্রকৃত শিক্ষা ধারণ করে মানবপ্রেমী হওয়ার আহ্বান স্পিকারের

682

বাসস দেশ-২০
স্পিকার-ইফতার
রমজানের প্রকৃত শিক্ষা ধারণ করে মানবপ্রেমী হওয়ার আহ্বান স্পিকারের
ঢাকা, ৮ জুন, ২০১৮ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ইসলাম মানবতার ধর্ম, ইসলাম শান্তির পথ দেখায়। এ মাস আত্মশুদ্ধির মাধ্যমে খাটি মানুষ হওয়ার শিক্ষা দেয়। এ সময় তিনি রমজানের প্রকৃত শিক্ষা ধারণ করে মানবপ্রেমী হওয়ার আহ্বান জানান।
তিনি আজ রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে ঢাকাস্থ পীরগঞ্জ (রংপুর) সমিতি আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এই আহ্বান জানান।
স্পিকার বলেন, এই ইফতার মাহফিল ঢাকাস্থ পীরগঞ্জবাসী এবং বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গকে একত্রিত হওয়ার সুযোগ করে দিয়েছে। এর ফলে সকলের সাক্ষাৎ ও ভাববিনিময়ের সুযোগ তৈরি হয়েছে। তিনি পীরগঞ্জ উপজেলার উন্নয়নে ভ্রাতৃত্ববোধ ও সেবার মানসিকতা নিয়ে একযোগে কাজ করারও আহ্বান জানান।
তিনি বলেন, পীরগঞ্জ উপজেলার সকল ইউনিয়নে সুষম উন্নয়ন নিশ্চিত করা হয়েছে। স্কুল, কলেজ, বিদ্যুৎ, অবকাঠামো উন্নয়নসহ সকল নির্বাচনী প্রতিশ্রুতি ইতোমধ্যে বাস্তবায়ন করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
এ সময় তিনি পীরগঞ্জ উপজেলার সকল কৃতী সন্তানদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
ইফতার মাহফিলে দেশ ও জাতি এবং মুসলিম উম্মাহর সুখ ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
পীরগঞ্জ (রংপুর) সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সেলিনা খাতুন এবং পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম।
বাসস/সবি/জেডআরএম/২০৪০/-এসই