বাজিস-২০ : পহেলা বৈশাখে সতর্কতার সাথে দায়িত্ব পালনে পুলিশ কমিশনারের নির্দেশ

282

বাজিস-২০
সিলেট- পহেলা বৈশাখ- নির্দেশনা
পহেলা বৈশাখে সতর্কতার সাথে দায়িত্ব পালনে পুলিশ কমিশনারের নির্দেশ
সিলেট, ৯ এপ্রিল ২০১৯ (বাসস) : উৎসবমুখর ও সুশৃঙ্খলভাবে পহেলা বৈশাখ উদযাপন নিশ্চিত করতে সতর্কতার সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন সিলেট মহানগর পুলিশ (এসএমপি)-এর কমিশনার মো. গোলাম কিবরিয়া।
আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এসএমপি’র মাসিক কল্যাণ সভা ও অপরাধ বিষয়ক সভায় পুলিশ সদস্যদের প্রতি তিনি এ নির্দেশ দেন।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
এসএমপি কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সভায় সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া সভাপতিত্ব করেন।
তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলার‌্যান্স ঘোষণা করেন এবং মাদকদ্রব্য উদ্ধার জোরদার করার জন্য করার জন্য সকলের প্রতি আহব্বান জানান।
পাশাপাশি, জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য এবং সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করার জন্য সকল অফিসারদের নির্দেশ প্রদান করেন। তিনি পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।
পুলিশ কমিশনার বলেন, ‘ভাল কাজ করলে যেমন পুরস্কৃত করা হয় তেমনি খারাপ কাজ করলে তার শাস্তি পেতে হবে।’ তিনি পুলিশ সদস্যদের সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেন।
সভায় এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষসহ সকল উপ-কমিশনার, অতিরিক্ত উপ-কমিশনার, সহকারী কমিশনার এবং সকল থানার অফিসার ইনচার্জ, র‌্যাব-৯ এর প্রতিনিধি, ট্যুরিস্ট পুলিশের প্রতিনিধি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধি, হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ওসমানী বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের প্রতিনিধি, পিবিআই সিলেট এর প্রতিনিধি ও সি.আই.ডি সিলেট এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।
সভায় সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগত (ওসি) তাদের এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন।
এদিকে, ডাকাতি মামলার আসামী গ্রেফতার, মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়ে গত একমাসের কাজের মূল্যায়ন করে এসএমপি’র পাঁচ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে।
পুরস্কারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা হলেন- এসএমপি’র বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মো. মজিবুর রহমান, শাহপরান (রহ.) থানার উপপরির্দশক (এসআই) রাজিব কুমার রায়, ট্রাফিক বিভাগের সার্জেন্ট নুরে আলম সিদ্দিকী, জালালাবাদ থানার সহকারি উপপরির্দশক (এএসআই) অঞ্জন কুমার দাশ, শাহপরান (রহ.) থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) সেলিম মিয়া, গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারি উপপরির্দশক (এএসআই) মো. আজদু মিয়া।
বাসস/সংবাদদাতা/২০০২/এমকে