বাজিস-১৯ : ভোলায় ২দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন

294

বাজিস-১৯
ভোলা-কৃষি-মেলা
ভোলায় ২দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন
ভোলা, ৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : জেলার দৌলতখান উপজেলায় আজ ২ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা চত্বরে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এই মেলার আয়োজন করে। এছাড়া অনুষ্ঠানে ২ হাজার কৃষকের মাঝে আউশ ধানের প্রণোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
এখানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্যে ঘাটতির দেশকে আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ করেছেন। আজকে বাংলাদেশ খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। এক সময়ে কৃষকদের সারের জন্য আন্দোলন করতে হয়েছে। অথচ আজকে সরকার কৃষকদের হাতে বিনামূল্যে সার পৌঁছে দিচ্ছেন। তিনি বলেন, মূলত কৃষকদের নিত্য নতুন কৃষি প্রযুক্তির সাথে পরিচয় করানোর জন্যই আজকের এই মেলার আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে প্রান্তিক কৃষকরা লাভবান হবে বলে এমপি মুকুল বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মজ্ঞুরুল আলম খান, ভাইস চেয়ারম্যান মো: সিদ্দিক মিয়া, উপজেলা কৃষি অফিসার মো: রাসেদ হাসনাতসহ অন্যরা। মেলায় মোট ১২টি স্টল অংশ গ্রহণ করেছে। প্রতিদিন সন্ধ্যার পর বাউল সংগীতের আয়োজন করা হয়েছে।
বাসস/এইচ এ এম/১৯১০/মরপা