আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দিতে হাইকোর্ট আদেশ আপিলেও বহাল

151

ঢাকা, ৯ এপ্রিল ২০১৯ (বাসস) : বাসচাপায় নিহত বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার আহমেদ চৌধুরীর পরিবারকে জরুরি খরচ বাবদ ১০ লাখ টাকা দিতে হাইকোর্ট আদেশ আপিলে বহাল রয়েছে।
প্রধান বিচারপতি সৈয়দ মহামুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ হাইকোর্ট আদেশ স্থগিত চেয়ে সুপ্রভাত পরিবহনের মালিকপক্ষ যে আবেদন করেছিল আজ মঙ্গলবার তা খারিজ করে আদেশ দেয়।
রিটকারী আইনজীবী ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, সর্বোচ্চ আদালতের এই আদেশের ফলে সুপ্রভাত পরিবহনকে এখন ১০ লাখ টাকা দিতে হবে।
গত ১৯ মার্চ রাজধানীর প্রগতি সরণির বসুন্ধরা গেইটে সুপ্রভাত পরিবহনের বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যু হয়।
সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল মর্মান্তিক ওই ঘটনায় সংবাদপত্রে প্রকাশিত খবর হাইকোর্টের নজরে এনে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে এই রিট আবেদন করেন।
প্রাথমিক শুনানি নিয়ে একটি হাইকোর্ট বেঞ্চ আবরারের পরিবারকে ‘জরুরি খরচ’ বাবদ ১০ লাখ টাকা দিতে নির্দেশ দেয়। দুর্ঘটনার জন্য দায়ী সুপপ্রাত পরিবহন কর্তৃপক্ষকে ৭ দিনের মধ্যে ওই টাকা পরিশোধ করতে বলা হয়। পাশাপাশি একটি রুলওজারি করে হাইকোর্ট।