বাজিস-১৪ : কেরানীগঞ্জের বাঘৈর গৈস্তাবাজারে খালের উপর সেতু নির্মাণের সিদ্ধান্ত

237

বাজিস-১৪
কেরানীগঞ্জ- সেতু নির্মাণ
কেরানীগঞ্জের বাঘৈর গৈস্তাবাজারে খালের উপর সেতু নির্মাণের সিদ্ধান্ত
ঢাকা, ৯ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলার কেরানীগঞ্জের বাঘৈর গৈস্তাবাজার মোড়ে খালের উপর দুইকোটি টাকা ব্যায়ে একটি সেতু নির্মানের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. শাহজাহান আলী এবং তেঘরিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো. জজ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয় বাসিন্দারা জানান, কেরানীগঞ্জ উপজেলার আব্দুল্লাপুর, রাজাবাড়ি, কলাকান্দি,রাজেন্দ্রপুর ও বাঘৈরসহ দশটি গ্রামের মানুষকে চিতাখোলা-বাঘৈর রাস্তা দিয়ে চলাচল করতে হয়। তাদের উৎপাদিত পন্য এ রাস্তা দিয়ে নিয়ে যেতে হয়।
কিন্তু গুরুত্বপূর্ণ এই সড়কে গৈস্তা বাজার মোড়ে খালের উপর কাঠের পুল থাকায় সেখান দিয়ে কোন যানবাহন চলতে পারে না বিধায়, বাঘৈর গ্রামের ভিতর দিয়ে অনেক পথ ঘুরে যাতায়াত করতে হয়। স্থানীয় জনগন দীর্ঘদিন যাবৎ এই কাঠের পুলের জায়গায় একটি পাকা সেতু নির্মানের দাবি করে আসছিল।
এ ব্যাপারে তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. জজ মিয়া বলেন, চিতাখোলা-বাঘৈর সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। ইতোমধ্যে এ রাস্তাটির সংস্কার কাজ শুরু হয়েছে। পাশাপাশি, গৈস্তা বাজার মোড় খালের উপর এলজিইডি একটি সেতু নির্মণের উদ্যোগ গ্রহন করেছেন। ইতোমধ্যে জায়গাটি পরিদর্শন করে এখানে সেতু নির্মানের সিদ্ধান্ত নিয়েছে।’
এ ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. শাহজাহান আলী বলেন, ‘গৈস্তা বাজারমোড় খালের উপর কাঠের পুলের স্থানে একটি পাকা সেতু নির্মানের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেতুটি নির্মাণ করতে প্রায় ২ কোটি টাকা ব্যায় হবে। অর্থ বরাদ্ধ হলেই টেন্ডারের মাধ্যমে সেতু নির্মান শুরু হবে।’
বাসস/সংবাদদাতা/১৬২৩/এমকে