স্পিকারের সাথে কাতারের আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

251

ঢাকা, ৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে কাতার প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেছেন।
রোববার বিকেলে মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে সাক্ষাৎকালে তারা কাতারে দক্ষ শ্রমিক প্রেরণ,শ্রমিকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ আয়োজন এবং কাতারে বাংলাদেশের ওষুধ ও তৈরি পোশাক রপ্তানি নিয়ে আলোচনা করেন।
স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে বলে তিনি উল্লেখ করেন। এক্ষেত্রে প্রবাসীদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন তিনি।
নেতৃবৃন্দ কাতারে বাংলাদেশের ওষুধ ও তৈরি পোশাকের চাহিদা রয়েছে উল্লেখ করে দ্বিপাক্ষিক বাণিজ্য প্রসারে ভূমিকা গ্রহণের জন্য স্পিকারের প্রতি অনুরোধ জানান। স্পিকার এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আশ্বস্ত করেন।
এ সময় কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ ও কাতার প্রবাসী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবু রায়হানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।