বাসস দেশ-৩৫ : সাংবাদিকদের মর্যাদা রক্ষায় আজীবন সংগ্রাম করেছেন স্বপন মহাজন

314

বাসস দেশ-৩৫
স্মরণ-স্বপন মহাজন
সাংবাদিকদের মর্যাদা রক্ষায় আজীবন সংগ্রাম করেছেন স্বপন মহাজন
চট্টগ্রাম, ৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠক স্বপন কুমার মহাজনের স্মরণ সভায় বক্তারা বলেছেন, সাংবাদিকদের কল্যাণ এবং মর্যাদা রক্ষায় আজীবন সংগ্রাম করে গেছেন প্রবীণ সাংবাদিক স্বপন কুমার মহাজন। স্মরণসভায় সাংবাদিক নেতৃবৃন্দ গভীর শ্রদ্ধা রেখে বলেন পেশার প্রতি তার মমত্ববোধ ছিল অসাধারণ। নীতিবান, সৎ ও নির্লোভ ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি।
চট্টগ্রাম প্রেস ক্লাব আয়োজিত স্মরণ সভা সোমবার ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাসের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। স্মৃতিচারণ করেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, রাশেদ রউফ, মহসিন চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম ও সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, প্রেস ক্লাবের কার্যকরী সদস্য মোহাম্মদ আলী, স্থায়ী সদস্য জাহিদুল করিম কচি, জেড এম এনায়েত উল্লাহ, এবং পরিবারের পক্ষে প্রয়াতের মেয়ে উর্মি মহাজন।
বক্তারা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। এই মহান পেশায় নিয়োজিত থেকে তিনি কখনো এটাতে কলুষিত করেননি। বর্তমান সময়ে সাংবাদিক জগতে তাই স্বপন কুমার মহাজনের মতো নির্লোভ, গুণী এবং কীর্তিমান ব্যক্তিত্বের প্রয়োজন।
উল্লেখ্য স্বপন কুমার মহাজন গত ২৭ মার্চ দীর্ঘদিন দূরারোগ্য ব্যাধিতে ভোগে পরলোক গমন করেন।
বাসস/জিই/এসকেবি/২১৩৪/কেজিএ