ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোকে মডেল শহরে পরিণত করা হবে : সাঈদ খোকন

365

ঢাকা, ৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন সংযুক্ত ওয়ার্ডগুলোতে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে মডেল শহর করার ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
তিনি আজ দুপুরে ডিএসসিসির ব্যাংক ফ্লোর সেমিনার কক্ষে নব গঠিত ১৮ টি ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে উন্নয়ন কার্যক্রম নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ ঘোষনা দেন।
সাঈদ খোকন বলেন, নতুন সংযুক্ত ওয়ার্ডগুলোকে আধুনিক শহরে রূপান্তর করতে কিছুটা সময় লাগবে। এটা আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা। সংযুক্ত ওয়ার্ডগুলোকে নতুন প্রজন্মের জন্য মর্ডান সিটি হিসেবে আমরা দেখতে চাই।
তিনি বলেন, আমাদের জনবল সঙ্কট রয়েছে। আমলাতান্ত্রিক জটিলতার কারণে আমাদের উন্নয়ন কাজে বেগ পেতে হচ্ছে। আমলাতান্ত্রিক জটিলতা কমিয়ে আনার জন্য আমলাদের প্রতি আহ্বান জানাচ্ছি। যত দ্রুত সম্ভব এই আমলাতান্ত্রিক জটিলতা দূর করে সেবার পথ খুলে দেয়া হোক। আমরা জনগনের ভোটে নির্বাচিত। তাই জনগণের কাছে দায়বদ্ধ এবং ঋণী। সেবা দিয়েই এ ঋণ শোধ করতে হবে।
রাজউকের পুরান ঢাকার রি-ডেভলপমেন্ট প্রকল্পের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, গণপূর্ত মন্ত্রণালয়কে আগে পুরানো ঢাকার মানুষের আস্থা অর্জন করতে হবে। এজন্য সবার সঙ্গে মতবিনিময় করা যেতে পারে। আস্থা না নিয়ে কাজ করলে যেকোনো সমস্যা হতে পারে।
সভায় হাজী মোহাম্মদ সেলিম এমপি, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ও সচিব মোস্তফা কামাল মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।