বাসস ক্রীড়া-১২ : ফরাসি শিরোপা নিশ্চিত করার সুযোগ হাতছাড়া করল পিএসজি

119

বাসস ক্রীড়া-১২
ফুটবল-লীগওয়ান-পিএসজি
ফরাসি শিরোপা নিশ্চিত করার সুযোগ হাতছাড়া করল পিএসজি
প্যারিস, ৮ এপ্রিল, ২০১৯ (বাসস/এএফপি) : স্ট্রসবার্গের সঙ্গে ড্র করার কারণে লীগ ওয়ানের শিরোপা আগেভাগেই ঘরে তোলার সুযোগ হাতছাড়া করল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। রোববার নিজেদের মাঠে অনুষ্ঠিত লীগ ম্যাচে স্ট্রসবার্গ এর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পিএসজি।
এর আগে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লিলির সঙ্গে ১-১ গোলে ড্র করে সাত মৌসুমের মধ্যে ষষ্ঠবারের মত লীগ শিরোপা নিশ্চিত করার নজীর স্থাপনের সুযোগ হাতছাড়া করে থমাস টাসেলের শিষ্যরা।
প্রাক দেস প্রিন্সেসে লড়াইয়ে নামার আগেই প্যারিস জায়ান্টরা জানত যে তিনটি পয়েন্ট লাভ করতে পারলেই আট ম্যাচ বাকী থাকতে শিরোপা নিশ্চিত হয়ে যাবে তাদের। ১৩ মিনিটের সময় এরিক ম্যাক্সিম চুপো-মটিংয়ের সুচনা গোলে সেই পথে হাঁটারই ইঙ্গিত দিচ্ছিল পিএসজি। ওই গোলের সুবাদে কিলিয়ান এমবাপ্পেকে বেঞ্চে রেখেই ম্যাচ জয়ের আশা করছিল স্বাগতিক শিবির। দলের অন্য তারকা খেলোয়াড় নেইমার, এডিনসন কাভানি এবং এঞ্জেল ডি মারিয়াও এদিন দলের বাইরে ছিলেন ইনজুরির কারণে।
কিন্তু ২৬ মিনিটে নুনা দ্য কস্তা সতীর্থ লিওনেল কার্লোর ক্রস থেকে গোল করে সমতা ফিরিয়ে আনেন। ৩৬ মিনিটে এন্থনি গনকালভেস বাঁকানো শটে গোল করে এগিয়ে দেন স্ট্রাসবার্গকে।
পিছিয়ে পড়ার কারণে শেষ পর্যন্ত সাইড বেঞ্চ থেকে কিলিয়ান এমবাপ্পেকে ডেকে পাঠান পিএসজি কোচ টাসেল। তবে তিনি গোল করতে পারেননি। বরং ৮২ মিনিটে গোলটি করেছেন পিএসজির আরেক বদলী খেলোয়াড় জার্মান ডিফেন্ডার থিলো খেরের। ডান প্রান্ত থেকে জুলিয়ান ড্রাক্সলারের কর্নার ক্রস থেকে দর্শনীয় হেডে গোল করেন তিনি।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/স্বব