বাজিস-১৭ : দিনাজপুরে ৩টি থানা ভবনের উর্ধ্বমুখি সম্প্রসারণ কাজ শুরু

177

বাজিস-১৭
দিনাজপুর- থানা-নির্মাণ
দিনাজপুরে ৩টি থানা ভবনের উর্ধ্বমুখি সম্প্রসারণ কাজ শুরু
দিনাজপুর, ৮ এপ্রিল ২০১৯ (বাসস) : জেলায় ছয়কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ৩টি থানা ভবনের উর্ধ্বমুখি সম্প্রসারণ কাজ শুরু হয়েছে।
দিনাজপুরে গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাফর আহমেদ জানান, জেলার সদর কোতয়ালী, পার্বতীপুর এবং ফুলবাড়ী থানার পূর্বের নির্মিত দেড়তলা ভবনগুলো ৪ তলা ভবনে উন্নীত করনের লক্ষ্যে নির্মান কাজ শুরু করা হয়েছে।
তিনি জানান, তিনটি থানা ভবনের প্রত্যেকটি ভবনের দেড়তলার উপরে ৪ তলা পর্যন্ত সম্প্রসারিত অংশের নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ২ কোটি ২০ লক্ষ টাকা করে। আগামী ২০২০ সালের ৩০ জুনের মধ্যে নির্মান কাজ সম্পন্ন করে হস্তান্তরের জন্য নিয়োজিত ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, যুগোপযোগি, মানসম্পন্ন ও টেকসই পদ্ধতিতে মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের পাথর ব্যবহারে ভবনের পিলার, বীম ও ছাদ ঢালাইয়ের কাজ করতে ঠিকাদারকে শর্ত বেধে দেয়া হয়েছে। সেই অনুসারে নির্মান কাজ এগিয়ে চলছে।
দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বলেন, ‘ভবনগুলোর নির্মাণ সম্পন্ন হলে ওই থানাগুলোর পুলিশ সদস্যদের আবাসন সমস্যা এবং দাপ্তরিক কাজে স্থান সংকুলানের সংকট থাকবে না।’
তিনি জানান, প্রথম ও দ্বিতীয় তলায় অফিসিয়াল কাজে ব্যবহার করা হবে। তৃতীয় এবং চতুর্থ তলায় পুলিশ সদস্যদের আবাসন কাজে ব্যবহার হবে।
পুলিশ সুপার বলেন, পর্যায়ক্রমে জেলার অপর ১০টি থানাতে এ ধরনের আধুনিক ভবন নির্মাণের জন্য চাহিদা পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮৫০/এমকে