বাসস ক্রীড়া-৮ : ডিউলেফে জোড়া গোলে এফএকাপের ফাইনালে ওয়াটফোর্ড

136

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইংলিশ-এফএকাপ
ডিউলেফে জোড়া গোলে এফএকাপের ফাইনালে ওয়াটফোর্ড
লন্ডন, ৮ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি) : সাইডলাইন থেকে মাঠে ফিরেই জোড়া গোল করে ওয়াটফোর্ডকে এফএ কাপের ফাইনালে পৌঁছে দিয়েছেন স্প্যানিশ তারকা গেরার্ড ডিউলেফে। রোববার অনুষ্ঠিত ২য় সেমি-ফাইনালে তারা ৩-২ গোলে হারিয়েছে উলভসকে। ফাইনালে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে ওয়াটফোর্ড।
শুরুতেই দুই গোল হজম করায় ফাইনালে খেলার স্বপ্ন অনেকটা ফিকে হয়ে গিয়েছিল জাভি গ্রাসিয়ার শিষ্যদের। কিন্তু ম্যাচের শেষভাগে বদলি হিসেবে এসে ডিউলেফের যাদুকরি পারফর্মেন্স পাল্টে দেয় সব হিসাব নিকাশ। তার করা ৭৯ মিনিটের প্রথম গোলে দলীয় ব্যবধান কমিয়ে আসার পর ইনজুরি টাইমে (৯০+৪) অধিনায়ক ট্রয় ড্যানির পেনাল্টি থেকে করা গোলে সমতা ফিরে পায় ওয়াটফোর্ড। ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। অতিরিক্ত সময়ে ১০৪ মিনিটে গোল করে ওয়াটফোর্ডকে ফাইনালের টিকিট এনে দেন ডিউলেফ।
এর আগে ম্যাচের প্রথমার্ধে ৩৬ মিনিটে ম্যাট দোহার্টি ও দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে রাউল জিমেনেজের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় উলভস।
খেলা শেষে গর্বিত গ্রাসিয়া বলেন, ‘যখন সবকিছুই হারিয়ে বসলাম তখনই মনে হচ্ছিল এই দলটি তাদের আসল চেহারা প্রদর্শন করবে। ম্যাচের শেষ মুহূর্তটি পর্যন্ত আমরা আমাদের ব্যক্তিত্ব, আকাংখা এবং আত্মবিশ্বাস ধরে রাখি। এর ফলে আজ আমরা জয়লাভ করতে সক্ষম হয়েছি।’ ম্যাচটিতে ডিউলেফ গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখবেন বলে আগেই ধারণা করছিলেন বলে জানান ওয়াটফোর্ডের কোচ।
বাসস/এএফপি/এমএইচসি /১৭৪৫/স্বব