বাসস ক্রীড়া-৬ : কাজ চালিয়ে যেতে আগ্রহী লিউকেমিয়ায় আক্রান্ত সেভিয়া কোচ

203

বাসস ক্রীড়া-৬
ফুটবল-কোচ
কাজ চালিয়ে যেতে আগ্রহী লিউকেমিয়ায় আক্রান্ত সেভিয়া কোচ
সেভিয়া, ৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : মরনব্যাধী রোগ লিউকেমিয়ায় আক্রান্ত হওয়া সত্ত্বেও সেভিয়া কোচ জোয়াকুইন কাপারোস জানিয়েছেন তার শারিরীক পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। যে কারণে কোচ হিসেবে কাজ চালিয়ে যাবার আগ্রহ প্রকাশ করেছেন কাপারোস।
গত মাসে বহিষ্কৃত পাবলো মাচিনের স্থলাভিষিক্ত হন ৬৩ বছর বয়সী কাপারোস। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে রোববার লা লিগায় সেভিয়ার ২-০ গোলের জয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কাপারোস বলেন, ‘আমার ক্রনিক লিউকেমিয়া ধরা পড়েছে। অনেক আগে থেকেই এই জীবাণু আমার শরীরে ছিল। চিকিৎসকদের পরামর্শে আমি স্বাভাবিক জীবন যাপন করতে পারবো। এই মুহূর্তে আমি কাজটা উপভোগ করতে চাই। এই রোগের কোন চিকিৎসা নেই। কোচের দায়িত্বে সুযোগ দেয়ায় আমি ক্লাবের কাছে কৃতজ্ঞ।’
এর আগে সেভিয়ার স্পোর্টিং ডাইরেক্টর হিসেবে কাজ করেছেন কাপারোস। মৌসুমের শেষ পর্যন্ত তাকে কোচিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে। কাপারোসের অধীনে সেভিয়া ছয় ম্যাচের চারটিতে জয় তুলে নিয়েছে।
এর আগে সেভিয়ার সাবেক কোচ এডুয়ার্ডো বেরিজ্জো ২০১৭ সালের নভেম্বরে জানিয়েছিলেন তিনি প্রোস্টেট ক্যান্সারে ভুগছেন। দলের বাজে পারফরমেন্সের কারনে মাসখানেক পরেই তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।
ভালয়াদোলিদের বিপক্ষে জয়ের ফলে সেভিয়া লা লিগা টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে। চতুর্থ স্থানে থাকা গেতাফের থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র এক। এ্যাথলেটিকো বিলবাওকে ১-০ গোলে পরাজিত করে গেতাফে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন টিকিয়ে রেখেছে। গত চার ম্যাচে এটাই গেতাফের প্রথম জয়।
বাসস/নীহা/১৬০০/-স্বব