বাসস দেশ-৭ : চকবাজারে আগুন : ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলে ৭ দিনের রিমান্ডে

117

বাসস দেশ-৭
চকবাজার আগুন-রিমান্ড
চকবাজারে আগুন : ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলে ৭ দিনের রিমান্ডে
ঢাকা, ৮ এপ্রিল ২০১৯, (বাসস) : রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় হাজী ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলের প্রত্যেককে সাতদিনের রিমান্ডে নেয়া হয়েছে।
ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট কোর্টের (সিএমএম) একটি আদালত আজ সোমবার অভিযুক্ত আসামী মো. হাসান ও সোহেল ওরফে শহীদ উভয়েরই সাত দিন করে রিমান্ড মঞ্জুর করে।
এর আগে পুলিশের পক্ষ থেকে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে হাসান ও সোহেলকে সিএমএম র্কোটের ম্যাজিষ্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে হাজির করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) মো: মুরাদুল ইসলাম অভিযুক্তদের বিরুদ্ধে দশ দিন করে রিমান্ড আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের প্রত্যেককে সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
হাইকোর্ট থেকে নেয়া তিন সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় গত ২ এপ্রিল তারা দু’জনেই আইনজীবীর মাধ্যমে নিম্ন আদালতে আত্মসমর্পণপূর্বক জামিনের আবেদন করে। ওইদিন রাষ্ট্রপক্ষ তাদের জামিনের বিরোধিতা করলে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
উল্লেখ্য, গত ১১ মার্চ ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে হাইকোর্টে অগ্রীম জামিনের জন্য রীট আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ তাদের তিন সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একইসাথে মামলার তদন্তের স্বার্থে তাদেরকে তদন্তকারী কর্মকর্তাদের সহযোগিতা করার এবং জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।
গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় হাজী ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৭১ জন নিহত হন। আহত হন অনেকে।
বাসস/এমএইচআর/এমএমবি/১৫৩০/-আসচৌ