বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের মশাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে

420

ঢাকা, ৭ এপ্রিল ২০১৯ (বাসস) : প্রথমবারের মত আয়োজিত বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ২০১৯ এর মশাল আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছে। ১০টি ইভেন্ট নিয়ে গত ২৯ মার্চ শুরু হয়েছে এই টুর্নামেন্ট।
আজ সকালে অপরাজেয় বাংলার পাদদেশে মশালটি গ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর আখতারুজ্জামান। পরে তিনি এ মশাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট পৌঁছানোর জন্য ক্রীড়াবিদদের নিকট হস্তান্তর করেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী এবং ডাকসু’র ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর উপস্থিত ছিলেন।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মাসব্যাপী এই চ্যাম্পিয়নশিপে ১০টি ডিসিপ্লিনে ৬৫ টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৫০০ শিক্ষার্থী অংশ নিচ্ছেন।
টুর্নামেন্টের ডিসিপ্লিনগুলো হলোÑ ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও বাস্কেটবল। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জিমন্যাশিয়ামে খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে। ফাইনাল খেলাগুলো অনুষ্ঠিত হবে জাতীয় ক্রীড়া পরিষদের ডিসিপ্লিন সংশ্লিষ্ট মাঠে। উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগিতা।