রাঙ্গামাটির বাঘাইছড়িতে নিহতদের পরিবারের সদস্য ও আহতদের সিইসির অনুদান

240

রাঙ্গামাটি, ৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ১৮ মার্চ নির্বাচনের পরে সন্ত্রাসীদের ব্রাশফায়ারের ঘটনায় নিহত ও আহত পরিবারের মাঝে অনুদান প্রদান করেছেন প্রধান নির্বাচন কমিশন এ কেএম নুরুল হুদা।
আজ দুপুরে বাঘাইছড়ি উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে নির্বচন কমিশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এই সাহায্যের অর্থ বিতরণ করেন।
এ সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন, চট্টগ্রাম এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল মতিউর রহমান, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবিরসহ স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
১৮ মার্চ সন্ত্রাসীদের গুলিতে নিহত ৭ জনের প্রত্যেকটি পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা, গুরুতর আহত ১৯জনের প্রত্যেককে ১ লাখ টাকা ও সাধারণ আহত ১৪ জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।
গত ১৮ মার্চ বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের ভোট গণনা শেষে সন্ধ্যায় বাঘাইহাট থেকে উপজেলা সদরে ফেরার পথে দীঘিনালা –মারিশ্যা সড়কের ৯ কিলো নামক স্থানে অস্ত্রধারী দুর্বৃত্তরা ব্রাশ ফায়ার করলে ৭ জন নিহত ও ২৫ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়।
নিহতরা হলেন-সহকারী প্রিজাইডিং অফিসার মো আমির হোসেন, পোলিং অফিসার আবু তৈয়ব, আনসার-ভিডিপি সদস্য আল আমিন, বিলকিস আক্তার, জাহানারা বেগম, মিহির কান্তি দত্ত ও অপর একজন মন্টু চাকমা। নিহত সাতজনের মধ্যে ৪ জন আনসার ভিডিপি সদস্য, পোলিং অফিসার দুজন, প্রার্থীর এজেন্ট একজন রয়েছেন।