বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি : হানিফ

199

ঢাকা, ৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি।
তিনি বলেন, ‘ খালেদা জিয়ার প্যারোলে মুক্তি রাজনৈতিক কোন বিষয় নয়, এটি একটি আইনি বিষয়। তবে তার প্যারোলে মুক্তির মতো পরিস্থিতি তৈরি হয় নি।’
হানিফ আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বিএনপি চেয়ারপার্সনের প্যারোলে মুক্তির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল আলম হানিফ বলেন, সাধারণত দন্ডপ্রাপ্ত কারো আত্মীয়-স্বজন মারা গেলে তাকে শেষ দেখা, শেষ কৃত্যে উপস্থিত হওয়া বা অসুস্থ হলে প্যারোলে মুক্তির বিষয়টি আসে। তবে আমার জানা মতে, তার তেমন কোন পরিস্থিতি হয় নি।
গত ১ এপ্রিল বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসাসেবা দেয়ার জন্য পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়েছে। তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড তাকে চিকিৎসা সেবা প্রদান করছে।