বাসস দেশ-৩৪ : সরকার প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্যন্নোয়নে বহুমুখি কর্মসূচী গ্রহণ করেছে : ডেপুটি স্পিকার

502

বাসস দেশ-৩৪
ডেপুটি স্পিকার- সংবর্ধনা অনুষ্ঠান
সরকার প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্যন্নোয়নে বহুমুখি কর্মসূচী গ্রহণ করেছে : ডেপুটি স্পিকার
ঢাকা, ৬ এপ্রিল ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্যন্নোয়নে বহুমুখি কর্মসূচী গ্রহণ করেছে।
বিশেষ করে কিশোরগঞ্জের প্রত্যন্ত হাওর অঞ্চলে যে উন্নয়ন হয়েছে এবং যেসব কার্যক্রম অব্যহত রয়েছে তা নজীরবিহীন বলে তিনি মস্তব্য করেন।
প্রান্তিক জনগোষ্ঠির ভাগ্যন্নোয়নে একটি কার্যকারী উন্নয়ন প্রকল্প ও অর্থ বরাদ্দের বিষয়েও গুরুত্ব আরোাপ করেন ডেপুটি স্পিকার।
তিনি আজ রাজধানীর আগারগাঁওয়ে সংসদ সচিবালয়ের আবাসিক কমপ্লেক্স কনভেনশন হলে ইটনা-মিঠামইন- অস্টগ্রামের সংসদ সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী অয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অনুষ্ঠানে অত্র নির্বাচনী এলাকার সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিককে সংবর্ধনা দেয়া হয়।
ডেপুটি স্পীকার বলেন, চর অঞ্চলের অতিদরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার যে বাজেট বরাদ্দ রাখছে তার সঠিক এবং স্বচ্ছ ব্যবহার নিশ্চিত করার জন্য একটি চর উন্নয়ন বোর্ড বা অথরিটি গঠন করা প্রয়োজন যেমনটি রয়েছে হাওর অঞ্চলে।
তিনি বলেন, রাষ্ট্রপতির সুযোগ্য পুত্র রেজওয়ান আহমেদ তৌফিকের চেষ্টা এবং প্রধানমন্ত্রীর স¦দইচ্ছায় হাওর অঞ্চলের মানুষের জীবনযাত্রায় আমুল পরিবর্তন এসেছে। প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডের ছোঁয়া হাওর এলাকাকে আরও সমৃদ্ধ করেছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তিনিও (ডেপুটি স্পিকার) তার নির্বচনী এলাকায় চর অঞ্চলের মানুষের জীবনযাত্রার উন্নয়নে রাস্তাঘাট সংস্কার, বিদ্যুতায়ন, সোলার প্যানেল স্থাপন, শিক্ষা প্রতিষ্ঠান নির্মানসহ নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন।
এ লক্ষ্যে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান বিচ্ছিন্নভাবে কাজ করলেও কোন সুনির্দিষ্ট প্লাটফর্ম না থাকায় সমন্বিত উন্নয়ন সম্ভব হচ্ছেনা। তাই তিনি সব এনজিওকে একটি প্লাটফর্মে এনে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ দেন ।
চরের জন্য বরাদ্দকৃত অর্থ সঠিকভাবে খরচ করার জন্য একটি সুনির্দিষ্ট অথরিটি থাকা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।
সংবর্ধনা আয়োজক কমিটির সভাপতি মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন, কমিটির সদস্য সচিব আবুল খায়ের উজ্জ্বল প্রমুখ।
ইটনা-মিঠামইন-অস্টগ্রাম এর সংসদ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারীর পক্ষে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি কে সংবর্ধনা স্মারক প্রদান করেন কমিটির সদস্য সচিব আবুল খায়ের উজ্জ্বল।
বাসস/সবি/এফএইচ/২১৫০/কেকে